• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গেব্রেয়াসুস ২য় মেয়াদে ডব্লিউএইচও মহাপরিচালক হচ্ছেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০০ পিএম
ডব্লিউএইচও মহাপরিচালক হচ্ছেন  গেব্রেয়াসুস
তেদরোস আধানোম গেব্রেয়াসুস

ডেস্ক রিপোর্টার: তেদরোস আধানোম গেব্রেয়াসুস দ্বিতীয় মেয়াদে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক হতে যাচ্ছেন। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সংস্থার নেতৃত্ব সংক্রান্ত আনুষ্ঠানিক নির্বাচন সামনে রেখে মঙ্গলবার ডব্লিউএইচওর মহাপরিচালক পদে একমাত্র প্রার্থী হিসেবে গেব্রেয়াসুসকে মনোনীত করে নির্বাহী বোর্ড। আর কোনো প্রার্থী না থাকায় গেব্রেয়াসুসের দ্বিতীয় মেয়াদে ডব্লিউএইচওর মহাপরিচালক হওয়ার বিষয়টি এখন নিশ্চিত।

ডব্লিউএইচওর প্রধান হিসেবে দুই বছরের বেশি সময় ধরে করোনা মহামারির চ্যালেঞ্জ মোকাবিলা করছেন গেব্রেয়াসুস। দ্বিতীয় মেয়াদের জন্য একক প্রার্থী হিসেবে মঙ্গলবার মনোনয়ন পাওয়ার পর ডব্লিউএইচওর নির্বাহী বোর্ডের প্রতি গেব্রেয়াসুস কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, করোনা মহামারি শুরুর পর ৫৬ বছর বয়সী গেব্রেয়াসুস যেভাবে ডব্লিউএইচওকে নেতৃত্ব দিয়েছেন, তার জন্য ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি।

মহাপরিচালক প্রার্থী মনোনীত করার জন্য মঙ্গলবার ডব্লিউএইচওর নির্বাহী বোর্ডের সদস্যরা ভোটাভুটিতে অংশ নেন। গোপন ব্যালটের মাধ্যমে হওয়া এই ভোটে একমাত্র প্রার্থী হিসেবে গেব্রেয়াসুসের মনোনয়ন অনুমোদন পায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image