• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কৃষকদের ভাগ্য উন্নয়নে কৃষিকেই গুরুত্ব দিয়েছে সরকার: ধর্ম প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১১ এএম
কৃষিকেই গুরুত্ব দিয়েছে সরকার
কেইন কেরিয়ার প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন দেখা, বাংলার কৃষকদের ভাগ্য উন্নয়নে কৃষিকেই সবচেয়ে গুরুত্ব দিয়েছে সরকার। 

দেশের অর্থনৈতিক অগ্রগতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে বাংলার কৃষক সমাজ। পিতার সেই স্বপ্নকে বাস্তবায়নে- বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকার বাংলাদেশের কৃষকদের, নানাবিধ ভর্তুকি দিয়ে সার-বীজ, যন্ত্রপাতি ও কৃষকদের মাঠ পর্যায়ে প্রশিক্ষণ দিয়ে, দেশের খাদ্য পুষ্টি পূরণে নিরলস ভাবে কাজ করছে। 

একটি জাতিকে উন্নত সমৃদ্ধির পথে এগিয়ে নিতে শিল্প-কারখানার যে বিকল্প নেই তা জাতির পিতা বঙ্গবন্ধু অনুধাবন করতে পেরেছিলেন। তিনি মনে প্রাণে বিশ্বাস করতেন, এদের উন্নতি না হলে দেশের উন্নতি হবে না, স্বাধীনতার সুফল আসবে না। বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টা ছিল কৃষিকে প্রাধান্য দেয়া। বিশেষ করে শিল্পভিত্তিক কৃষি।

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় জিল বাংলা সুগার মিলে ২০২২-২৩ আখ মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি এসব কথা বলেন। 

০২ ডিসেম্বর শুক্রবার বিকালে কেইন কেরিয়ার প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিবাসুমি ব্যবস্থাপনা পরিচালক রাব্বিক হাসান।

৬৫তম মাড়াই মৌসুমে আখ মাড়াই ৯৩হাজার ১শত মেট্রিকটন,আখ মাড়াই করে ৬ হাজার ৫শত ১৭ মেট্রিকটন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এসময় বাংলাদেশ চিনি ও খাদ্য করপোরেশনের পরিচালক আশরাফ আলী,দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ, পৌর মেয়র মোহাম্মদ নুরুন্নবী অপু, জেলা পরিষদ সদস্য মজিবর রহমান শাহজাহান,অধ্যক্ষ জামাল আবু নাছের চৌধুরী চার্লেস,ইসলামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ খালেক আখন্দ,দেওয়ানগঞ্জ থানা অফিসার ইনচার্জ শ্যামল চন্দ্র ধর, আখ চাষী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মোল্লাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

পরে বিশেষ দোয়া মাহফিল শেষে সেরা কৃষকদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রতিমন্ত্রী।

উল্লেখ্য যে, সারাদেশে ১৫টি মিলের মধ্যে বর্তমানে ৬টি স্থগিত রয়েছে। আর চালু রয়েছে মাত্র ৯টি সুগার মিল। চালু থাকা মিলের মধ্যে জিল বাংলা সুগার মিল অন্যতম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image