• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিজয়নগরে মাদ্রাসার জমি দখলের অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪৩ পিএম
মাদ্রাসাটির দেয়ালে লাগিয়ে বিল্ডিং ঘর তৈরি করে
মাদ্রাসার ঘর

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের লক্ষীপুর গ্রামের ১টি নূরানীয়া দারুস সালাম মাদ্রাসার জমি দখল করে বসত ঘর তুলে পরিবার পরিজন নিয়ে বসবাস করছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

সরেজমিনে ঘটনাস্থল ঘুরে জানা যায় একই গ্রামের মৃত. সুলতান মীরের ছেলে মোঃ কবির মীর (৩৫) তার বসতঘর উক্ত মাদ্রাসাটির দেয়ালের সাথে লাগিয়ে তার বিল্ডিং ঘর তৈরি করে দীর্ঘদিন ধরে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে। মাদ্রাসা কর্তৃপক্ষ ও এলাকাবাসী অত্যন্ত ক্ষোভের সাথে পত্রিকার প্রতিনিধিদেরকে জানায় ক্ষমতাধর কবির মিয়া তার পেশি শক্তির ক্ষমতা দেখিয়ে মাদ্রাসার বেশ ক্ষানিক জমি তার নিজের দখলে নিয়ে মাদ্রাসার দেয়ালের সাথে মিশিয়ে তার বসতঘর তুলে বসবাস করছে।

মাদ্রাসার জমির ক্রয়কৃত মালিক দানবীর মনোয়ার হোসেন প্রায় ৪ বছর আগে ৪শতক জমির এ মাদ্রাসা ওয়াক্ফা করেন। ওয়াকফাকৃত মাদ্রাসার দেয়াল ঘেষে কবির মীর তার বসতঘর তৈরি করেন। কবির মীরের কাছে এ বিষয়ে জানতে চাইলে সে বলে, এটা আমার ভুল হয়েছে আমি ২/৩ মাসের মধ্যে ঘরটি ভেঙে সরিয়ে নেব।

এ বিষয়ে পত্তন ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান রতনের কাছে জানতে চাইলে সে জানায় ঘরটি তৈরি করার পরে কবির মীর আমাকে বিষয়টি জানায়। মাদ্রাসা কর্তৃপক্ষ ও গ্রামবাসীর দাবি কবির মীর তার ঘরটি ভেঙে অন্যত্র নিয়ে গেলে মাদ্রাসাটির পরিবেশ পুনরায় আগের স্থানে ফিরে আসবে।        


 

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image