• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাজেটে সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে নোয়াখালীতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২২ পিএম
নোয়াখালীতে মানববন্ধন
বাজেটে সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালী প্রতিনিধি: জাতীয় বাজেটে সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশগ্রহণ হিসেবে নোয়াখালীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট।

শুক্রবার (৯ জুন) বিকেল ৫টায় জেলা শহর মাইজদীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এতে সাংস্কৃতিক সংগঠক, কর্মী ও শিল্পীবৃন্দ অংশ নেয়

জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক দেলওয়ার হোসেন মিন্টু'র সভাপতিত্বে ও সদস্য সচিব মিজানুর রহমান বঙ্গবিপ্লবের সঞ্চালনায়  মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার যুগ্ম আহবায়ক মো. শরীফ, ফয়েজ আহাম্মেদ, আলাউদ্দিন সুজন, জাতীয় কবিতা পরিষদ নোয়াখালী শাখার সহসভাপতি ফয়জুল ইসলাম জাহান, লোক সংস্কৃতি নোয়াখালীর শাখার সম্পাদক রোমানা ইসলাম, রিদম শিল্পী গোষ্ঠীর সভাপতি আনোয়ারুল আজিম জনি, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা নোয়াখালীর সংগঠক মুলতানুর রহমান মান্না প্রমূখ।  

বক্তারা জাতীয় বাজেটে সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি জানিয়ে বলেন, একটি দেশ চিন্তা চেতনায় উন্নত শিখরে পৌঁছাতে সংস্কৃতির ভূমিকা অপরিহার্য। বর্তমান সরকার বিভিন্ন সময়ে সংস্কৃতির বিকাশে নানাভাবে সহযোগিতা করে আসছে। কিন্তু তা আধুনিক যুগে প্রয়োজনের তুলনায় কম। তাই অবহেলিত সংস্কৃতি খাতে বাজেট বরাদ্দ বৃদ্ধি করে সংস্কৃতির কর্মীদের প্রত্যাশা পূরণ বলে তারা আশাবাদী।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image