• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফুলবাড়ীতে অবৈধ্য বালু উত্তোলনে থানায় অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৪৮ পিএম
ফুলবাড়ীতে থানায় অভিযোগ
অবৈধ্য বালু উত্তোলন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে অবৈধ্য বালু ব্যবসায়ী কর্তৃক বালু উত্তোলনের ফলে পার্শ্ববর্তী জমিতে থাকা ইউ ক্যালিপটাস ও আমের বাগানের ১৮/২০টি গাছ ধসে পড়ে যায়। এত প্রায় ৪০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ফুলবাড়ী থানায় অভিযোগ করেন ভুক্তভোগী একই গ্রামের মোকাদ্দেস আলী এক কৃষক।  

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া গ্রামের মোকাদ্দেস আলী তার ২ বিঘা জমিতে প্রায় ২ বছর আগে ইউ ক্যালিপটাস ও আমের বাগান রোপন করেন। মোকাদ্দেসের জমির পাশে একই গ্রামের সাগর উদ্দিনের পুত্র বিবাদী বাবলুর রশিদ এর নিজস্ব জায়গা। সেখানে সে তার জায়গায় গর্ত করে রাতের আঁধারে অবৈধ্যপন্থায় বালু উত্তোলন করে বাহিরে বিক্রয় করেন আসছেন। এতে তার গর্তের আকার বৃদ্ধি পেয়ে একই গ্রামের মনসুর আলীর পুত্র মোকাদ্দেস আলী (৪৮) এর ইউ ক্যালিপটাস ও আমের বাগান থাকা ২০টি ইউ ক্যালিপটাস  গাছ ধসে পড়ে যায়। এতে মোকাদ্দেস আলীর প্রায় ৪০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে । এমন অভিযোগ এনে মোকাদ্দেস আলী ফুলবাড়ী থানায় সে একটা অভিযোগ দ্বায়ের করেছেন।

মোকাদ্দেস আলী বলেন, আমার স্ত্রী অসুস্থ্য থাকায় তার চিকিৎসার জন্য প্রায় ৬ মাস যাবৎ আমি ভারতে অবস্থান করছিলাম। গত মাসে দেশে এসে দেখি বাবলুর রশিদ অবৈধ্যভাবে বালু উত্তোলন করার কারনে  আমার ইউ ক্যালিপটাস ও আমের বাগানে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। আমি তার সাথে কথা বলতে গেলে সে অকথ্য ভাষায় আমাকে গালি গালাজ করে। আমাকে দেখে নেওয়ার হুমকি দেয় আমি  তার সাথে পেরে উঠতে না পারায় আমি গত ২৯/০৫/২০২৪ ইং তারিখে বিকেল ৫ টায় থানায় একটি লিখিত অভিযোগ দ্বায়ের  করেছি।  

স্থানীয় বাসিন্দা মামুনুর রশিদ বলেন, আমাদের জমির পাশ দিয়ে নদী প্রবাহিত হওয়ায় এখানকার সব জমিতে বালু। আর এখানকার কিছু দুষ্ট লোকজন রাতের আধারে জমিতে গর্ত করে বালূ উত্তোলন করে বিক্রয় করে। সবার আগে বালু উত্তোলন বন্ধ করতে হবে । তা না হলে এখানকার সব জমি অবৈধ্য বালু ব্যবসায়ীদের গর্তে ধসে পড়বে। 

অভিযোগের বিষয়ে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image