• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পীরগঞ্জে সভাপতির বিরুদ্ধে অভিযোগ করায় প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৭ পিএম
প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত
বিদ্যালয়

বখতিয়ার রহমান, পীরগঞ্জ প্রতিনিধি, রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভপতির বিরুদ্ধে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে অভিযোগ দেয়ায় সভাপতির রোষানলে পড়ে সাময়িক বরখাস্থ হয়েছেন বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকা রোকসানা বেগম । তাই তিনি এর প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে যোগাযোগ করতে গিয়ে মানষিক ভাবে অনেকটাই ভেঙ্গে পড়েছেন ।

অভিযোগে জানা গেছে, ভেন্ডাবাড়ী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভপতি রবিউল ইসলাম বিধ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রোকসানা বেগমের সঙ্গে বিভিন্ন সময়ে অসাদচারন করেন এবং প্রধান শিক্ষক পদে নিযুক্ত করার প্রলোভন দেখিয়ে তাহার নিকট থেকে বিভিন্ন সময়ে ১১ লাখ টাকা গ্রহন করেন। এ ব্যাপারে রোকসানা বেগম চলতি সনের গত ৫ এপ্রিল দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন । 

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৮ এপ্রিল দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল স্বাক্ষরিত এক পত্রে বিদ্যালয়টির সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন । এতে ক্ষুব্ধ হয়ে গত ১৩ এপ্রিল ভেন্ডা/বালিকা-উবি/পীর/রং/২০২৩/০৪ নং স্বারকে বিদ্যালয়টির সভাপতি রবিউল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রোকসানা বেগমকে বিদ্যালয়টির চাকুরি হতে সাময়িক বরখাস্থ করেন । এতে হতবাক হয়ে পড়েন বরখাস্থকৃত শিক্ষক রোকসানা বেগম । 

অভিযোগে আরও জানা গেছে, ঐতিহ্যবাহী ভেন্ডাবাড়ী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে রবিউল ইসলাম পরপর দু’বার দায়িত্ব পালন করেন। তিনি ৩য় মেয়াদে ম্যানেজিং কমিটির সভাপতি হতে ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারী দিনাজপুর শিক্ষাবোর্ড থেকে কমিটির অনুমোদন করে আনেন। পাশাপাশি ওই কমিটিতে সভাপতি এবং দাতা সদস্য দুটি পদেই রবিউল ইসলাম দায়িত্ব পালন করছেন। এ কমিটির গঠন নিয়েও রয়েছে বিতর্ক । 

বরখাস্থকৃত শিক্ষিকা রোকসানা বেগম বলেন, শিক্ষা বোর্ডে আমার দাখিলকৃত অভিযোগ এবং বিদ্যালয়ের একাধিক শুন্য পদে নিয়োগ নিয়ে আমার সঙ্গে মতবিরোধ হওয়ার কারনে কথিত ঠুনকো অজুহাতে আমাকে বরখাস্থ করা হয়েছে । অন্যায়ের সঙ্গে আপোষ না করায় আমার এ পরিণতি । 

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি রবিউল ইসলাম এর সঙ্গে এ ব্যাপারে কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করে কথা বলার এক পর্যায়ে বলেন, একটু ব্যস্থ আছি, পরে কথা বলবো ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image