• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আগামী মাসে ভারত অস্ট্রেলিয়ার টু প্লাস টু বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:২৯ পিএম
পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রীদের সমন্বয়ে টু প্লাস টু বৈঠক
ভারত অস্ট্রেলিয়ার জাতীয় পতাকা

নিউজ ডেস্ক:   অজি পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন এবং প্রতিরক্ষামন্ত্রী পিটার ডুটন আগামী সেপ্টেম্বরে ভারত সফর করতে পারেন। আগামী সেপ্টেম্বরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে পারে ভারত ও অস্ট্রেলিয়ার পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রীদের সমন্বয়ে টু প্লাস টু বৈঠক। অস্ট্রেলিয়ার এবিসি নিউজ থেকে জানা যায়, অজি পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন এবং প্রতিরক্ষামন্ত্রী পিটার ডাটন আগামী সেপ্টেম্বরে নিজেদের যুক্তরাষ্ট্র সফর শেষে ভারত সফর করতে পারেন।

অজি মিডিয়া অনুসারে, অস্ট্রেলিয়ার প্রতিরক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর এই প্রথম ভারত সফরে আসবেন পিটার ডাটন। গত বুধবার প্রকাশিত এবিসি নিউজের সংবাদে আরও বলা হয়েছে, কোয়াড সংলাপে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জাপানী প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগার সঙ্গে অংশ নেয়ার জন্য আগামী মাসে যুক্তরাষ্ট্র সফরে যেতে পারেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

প্রসঙ্গত, চলতি মাসের শেষদিকে যুক্তরাষ্ট্রের গুয়ামে বার্ষিক মালাবার মহড়ায় অংশ নিতে যাচ্ছে কোয়াডভূক্ত দেশগুলোর নৌবাহিনী।

এবিসি নিউজের মতে, ভারত-অস্ট্রেলিয়া টু প্লাস টু বৈঠককালে করোনা মহামারী মোকাবেলায় করণীয় এবং পারস্পরিক দ্বিপক্ষীয় সম্পর্কের পর্যালোচনার পাশাপাশি ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়টি নিয়েও আলোচনা হতে পারে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image