• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এনবিআরের প্রথম সচিবের সম্পত্তি জব্দ ও ব্যাংক অ্যাকাউন্ট অবরুদ্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৭ এএম
এনবিআরের, প্রথম সচিবের, সম্পত্তি, জব্দ ও ব্যাংক, অ্যাকাউন্ট, অবরুদ্ধ
জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সাল।

নিউজ ডেস্ক : জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালের সমস্ত স্থাবর সম্পত্তি ও ব্যাংক অ্যাকাউন্ট অবরুদ্ধ করার আদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেন।

আদালতের নির্দেশ অনুযায়ী, কাজী আবু মাহমুদ ফয়সালসহ ১৪ জনের ৮৭টি ব্যাংক হিসাবে থাকা ছয় কোটি ৯৬ লাখ টাকা এবং সাতজনের ১৫টি সঞ্চয়পত্রে থাকা দুই কোটি ৫৫ লাখ টাকা অবরুদ্ধ করা হয়েছে। এছাড়াও ফয়সালের স্ত্রী আফসানা জেসমিনসহ চারজনের স্থাবর সম্পত্তি জব্দ করা হয়েছে।

দুদকের সহকারী পরিচালক মোস্তাফিজ রাজস্বের আবেদনে উল্লেখ করা হয় যে, ফয়সাল ও তার স্ত্রী আফসানা জেসমিন জলসিড়ি আবাসন প্রকল্পে দুই কোটি ৩৫ লাখ ৬৫ হাজার টাকায় ৫ কাঠার প্লট ক্রয় করেছিলেন। অনুসন্ধান চলাকালীন সময়ে তারা ওই সম্পত্তি বিক্রির চেষ্টা করেছেন। দুর্নীতি দমন কমিশনের অনুসন্ধান শুরু হওয়ার পর থেকে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা অপরাধলব্ধ সম্পদ বিক্রি করার চেষ্টা করছেন বলে জানা যায়।

আদালতের মতে, অপরাধলব্ধ আয়ের মাধ্যমে অর্জিত সম্পদ যদি রোধ করা না হয় তবে তা বেহাত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, যা রাষ্ট্রের জন্য ক্ষতিকর হবে। এ কারণে মানিলন্ডারিং আইনের ১৪ ধারা মতে, কাজী আবু মাহমুদ ফয়সাল, তার স্ত্রী এবং অন্যান্য স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তিদের সম্পত্তি হস্তান্তর, বিক্রয় বা মালিকানাস্বত্ব বদল রোধের নিমিত্তে ব্যাংক হিসাব ও সঞ্চয়পত্র অবরুদ্ধ এবং স্থাবর সম্পত্তি জব্দ করা হয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image