• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটে বন্যার পানি সেপটিক ট্যাঙ্কে, নগরজুড়ে দুর্গন্ধে নাভিশ্বাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১৪ পিএম
সিলেটে, বন্যার, পানি সেপটিক ট্যাঙ্কে, নগরজুড়ে, দুর্গন্ধে, নাভিশ্বাস

সিলেট প্রতিনিধি : সিলেট নগরীতে বন্যার পানি সেপটিক ট্যাঙ্কে ঢুকে দুর্গন্ধ ছড়াচ্ছে। পানির সাথে সেপটিক ট্যাঙ্কের ময়লা বাসাবাড়ির ভেতরে প্রবেশ করছে, ফলে শহরবাসীর দুর্ভোগ বেড়েছে। বিশেষ করে উপশহর এলাকায় পরিস্থিতি ভয়াবহ। বিশুদ্ধ পানির সংকটে বাসিন্দারা বিপাকে পড়েছেন।

শহরে রোববার রাত থেকেই ঈদের দিন এবং বুধবার পর্যন্ত ভারী বর্ষণ হয়েছে। এরপর প্রতিদিনই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ফলে বিভিন্ন এলাকার বাসাবাড়ি ও সড়কগুলো জলমগ্ন হয়ে পড়েছে। দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান এবং ফায়ার সার্ভিসের অফিসও পানিতে তলিয়ে গেছে।

বুধবার (১৯ জুন) সকালে সিলেটের উপশহর এলাকায় অনেক বাসায় কোমর সমান পানি ছিল। পানি বাড়ার আশঙ্কায় উপশহর, যতরপুর, তালতলা, জামতলা, ছড়ারপাড়, কামালগড়, মাছিমপুর, ঘাসিটুলা, শামীমাবাদ এলাকাসহ নিচু এলাকার বাসিন্দারা নৌকা ভাড়া করে নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছেন।

বন্যা কবলিত এলাকার সড়কগুলোতে মানুষের চলাচল কম। তবে অফিসগামী মানুষদের পানি মাড়িয়ে গন্তব্যে যেতে দেখা গেছে। রোজভিউ হোটেলের সামনে উপশহরমুখী রাস্তায় নোংরা ও দুর্গন্ধযুক্ত পানি জমেছে। কোথাও হাঁটু পানি, কোথাও কোমর পানি। জমে থাকা পানিতে সেপটিক ট্যাঙ্কের ময়লা ও আবর্জনা ভাসছে। সেই পানির মধ্য দিয়েই স্থানীয় বাসিন্দারা চলাচল করছেন। মাঝে মধ্যে সেই পানি মাড়িয়ে সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশাসহ অন্যান্য যানবাহনও চলাচল করছে।

নগরবাসীরা জানিয়েছেন, এখন সবচেয়ে বেশি প্রয়োজন খাবার ও বিশুদ্ধ পানি। পানিবন্দী এলাকায় শিশু, বয়স্ক, প্রসূতি ও নারীরা সবচেয়ে বেশি সমস্যায় আছেন। ক্ষতিগ্রস্ত এলাকায় অটোরিকশা, টমটম এবং রিকশাচালকেরা যাত্রী পারাপারে অতিরিক্ত ভাড়া আদায় করছেন।

 

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image