• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকারকে প্রতিহত ও পরাজিত করাই আমাদের লক্ষ্য: ফকরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৯ পিএম
সবকিছু দুমড়েমুচড়ে ধ্বংস করে দিয়েছে
কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী

নিউজ ডেস্ক:  বর্তমান রাজনৈতিক সংকটে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এখনও প্রাসঙ্গিক ও প্রেরণাদায়ক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘নজরুলের রাজনীতি-বাংলাদেশের রাজনীতি' শীর্ষক আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠানে এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, অন্যায়ের বিরুদ্ধে, অত্যাচারের বিরুদ্ধে, নির্যাতনের বিরুদ্ধে, নিপীড়নের বিরুদ্ধে  এই সময়ে নজরুল ইসলামকে যদি স্মরণ করি তাহলে আরও বেশি অনুপ্রাণিত হব।

তিনি বলেন, ‘যখন ভোলায় আমার ভাই নুর আলমকে গুলি করে হত্যা করা হয়, যখন ইলিয়াস আলীকে গুম করে দেয়া হয়, অথবা যখন আমাদের নেতাকর্মীদের ওপর নির্যাতন করা হয়, যখন আমরা দেখি খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয় তখন নজরুল ইসলাম আমার কাছে অনেক বেশি প্রাসঙ্গিক মনে হয়। অনেক বেশি অনুসরণ করতে ইচ্ছে করে।’

বর্তমানে সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, এখন নিরেট বাস্তবতা হচ্ছে- ভয়াবহ ফ্যাসিবাদ আমাদের সবকিছু দুমড়েমুচড়ে ধ্বংস করে দিয়েছে। তাকে প্রতিহত ও পরাজিত করাই হচ্ছে আমাদের মূল লক্ষ্য।

নজরুল গবেষক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন হুমায়ুন কবির ব্যাপারীসহ অনেকে।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image