• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জনশুমারি ও গৃহগণনায় ৪ লাখ ডিজিটাল মেশিন রয়েছেঃ পরিকল্পনা মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৭ এএম
জনশুমারি ও গৃহগণনায় ডিজিটাল মেশিন
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জাতীয় গুরুত্বপূর্ণ এবং মিশন হিসেবে জনশুমারি ও গৃহগণনার কাজ হাতে নিয়েছে সরকার। এজন্য বিশাল কর্মী বাহিনী কাজে লাগাচ্ছি। জনশুমারি ও গৃহগণনার ক্ষেত্রে চার লাখ ডিজিটাল মেশিন রয়েছে। তবে এবার সেই পুরোনো পদ্ধতিতেই গণনার কাজ করা হবে।

সোমবার (৯ মে) সন্ধ্যায় ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে আগামী ১৫-২১ জুন প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা বিষয়ক মতবিনিময় কর্মশালা ও পাইলটিং কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমাদের কাছে এমন প্রযুক্তি এসেছে যা দিয়ে যে কেউ যে কোনো মুহূর্তে জনসংখ্যার সঠিক সংখ্যা জানতে পারবে। তবে আগামীতে আমাদের পুরাতন নিয়মে আর গণনা করতে হবে না।

আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, আইনি প্রক্রিয়ায় এবং সাংবিধানিকভাবে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে হবে। রাজনীতির মাঠের বাইরে গিয়ে খেললে কোনো লাভ নেই।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম, ডিআইজি হারুন অর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকসহ প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image