• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লোডশেডিং সরকারের ব্যর্থতা ও দুর্নীতিকে দায়ী করেছেন ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:১৭ পিএম
লোডশেডিং সরকারের ব্যর্থতা
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : দেশ জুড়ে চলা লোডশেডিংয়ের জন্য সরকারের ব্যর্থতা ও দুর্নীতিকে দায়ী করেছেন  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । তার মতে, এটি সরকারের ভঙ্গুর অবস্থাকে প্রমাণ করেছে। ফখরুল বলেন, প্রচণ্ড লোডশেডিং হচ্ছে—এটা ভয়াবহ। সরকারের শতভাগ বিদ্যুতের যে কথা, আজকের এই অবস্থা (লোডশেডিং) প্রমাণ করে আমরা যে কথাগুলো বলে আসছি, সেগুলো বাকসর্বস্ব কথা। এগুলো (কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্ট) করার আসল উদ্দেশ্য হচ্ছে দুর্নীতি করা, এসব করে নিজেদের পকেট ভারী করা, বিদেশে গিয়ে বাড়িঘর তৈরি করা।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তগুলো তুলে ধরেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

‘দেশের জনগণ আমাদের পাশে থেকে বারবার ভোট দিচ্ছে। আমাদের ওপর জনগণের আস্থা ও বিশ্বাস আছে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের জবাব দিতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতন্ত্র অবরুদ্ধ রেখে হাজারটা পদ্মা সেতু করলেও বর্তমান সরকার জনগণের আস্থা অর্জন করতে পারবে না। নির্বাচন দিয়ে দেখুক না উনাদের প্রতি কতটুকু আস্থা আছে? আইয়ুব খান যে উন্নয়ন করেছিল পাকিস্তান আমলে কিন্তু জনগণের রাজনৈতিক মুক্তি যদি না হয়, জনগণ যদি গণতন্ত্রকে না পায়, গণতন্ত্র যদি না থাকে, তার অধিকার যদি না থাকে, তার ভোটাধিকার না থাকে সেখানে কিন্তু কোনো লাভ হয় না।

মির্জা ফখরুল বলেন, যদি নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হয় তাহলে আমাদের অংশগ্রহণ অবশ্যই দৃশ্যমান হবে। আর যদি না হয় হবে না। আমরা স্পষ্ট করে বলেছি, বাংলাদেশে যদি একটা সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে হয় এখানে অবশ্যই নিরপেক্ষ, নির্দলীয় সরকার থাকতে হবে। অন্যথায় সেটা সুষ্ঠু করতে পারবেন না, অসম্ভব। মির্জা ফখরুল জানান, বন্যাকবলিত এলাকায় অবিলম্বে দুর্গত মানুষের মধ্যে খাবার, কাপড়, ঘর নির্মাণ ও চিকিৎসার জোর দাবি জানানো হয় স্থায়ী কমিটির সভায়।

তিনি আরো বলেন, দেশ জুড়ে জনশুমারি ও গৃহগণনার কাজ সঠিকভাবে হয়নি বলে পরিকল্পনামন্ত্রীর স্বীকারোক্তি থেকে বোঝা যায় কী অবস্থা। প্রকৃতপক্ষে জনশুমারি সম্পূর্ণ ব্যর্থ। বিএনপি সঠিক পদ্ধতিতে প্রকৃত জনশুমারি ও গৃহগণনার দাবি জানাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image