• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বনানীতে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫১ পিএম
হাফ পাসের দাবিতে
শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক : গুলশান-বনানী এলাকায় চলাচলকারী গণপরিবহনে ভাড়া অনেক বেশি। তারপরও শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেয়া হয় না। এ কারণেই তারা রাস্তায় নেমে বিক্ষোভ করছেন। বনানীর কাকলী থেকে গুলশান-২ যাওয়ার সড়কে মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১২টার পর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা অবস্থান নেন। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে অংশ নেন।

আন্দোলনে নেতৃত্ব দেয়া এক শিক্ষার্থী জানান, ‘আমরা দীর্ঘদিন ধরে এই দাবি করছি। গুলশান, বনানী, নতুনবাজার রোডে যে বাসগুলো চলাচল করে তারা শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয় না। বরং দুই থেকে আড়াই কিলোমিটার পথের জন্য ৩০ টাকা দাবি করে। হাফ ভাড়া দিতে চাইলে তারা খারাপ আচরণ করে। আমরা সেই হাফ ভাড়া কার্যকরের দাবিতে অবস্থান নিয়েছি। দাবি মানা না হলে আমরা আন্দোলনে যাব।’

এ সময় শিক্ষার্থীদেরকে ‘হাফ পাস চাই’ ও ‘হাফ পাস ভাড়া নিয়ে কোনো টালবাহানা চলবে না’ লেখা প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে দেখা যায়।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া সংবাদমাধ্যমকে বলেন, দুপুর ১২টার দিকে হাফ ভাড়ার দাবিতে শতাধিক শিক্ষার্থী রাস্তায় নেমে সড়ক অবরোধ করেছে। আমরা শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা চালিয়ে সমস্যার সমাধানের চেষ্টা করছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image