• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পার্বতীপুর ডিপোতে পেট্রোল ও অকটেন না থাকায় উত্তরাঞ্চলে তেল সংকট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪২ পিএম
উত্তরাঞ্চলে ৮ জেলায় তেল সংকট
পার্বতীপুর ডিপো

মোঃ আব্দুস সাত্তার , দিনাজপুর প্রতিনিধি: পার্বতীপুর নাজপুরে রেলহেড অয়েল ডিপোতে পেট্রোল ও অকটেনের মজুদ আশঙ্কাজনক হারে কমে যাওয়ায় উত্তরাঞ্চলের ৮ জেলায় পেট্রোল ও অকটেনের সরবরাহ প্রায় ৭ দিন ধরে বন্ধ রয়েছে । এ ডিপোতে দৈনিক পেট্রোলের চাহিদা ১ লাখ ৮০ হাজার লিটার । বর্তমানে প্রতি সপ্তাহে মাত্র ১ লাখ ৮০ হাজার লিটার ডিপোতে পেট্রোল সরবরাহ দেওয়া হচ্ছে।

ডিপোর নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে প্রায় ২ মাস ধরে মৌলভীবাজারের রশিদপুর গ্যাস ফিল্ড হতে রেলপথে পার্বতীপুর রেলহেড অয়েল ডিপোতে পেট্রোল  ও অকটেন সরবরাহ দেয়া হতো। বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন এর আওতাধীন ৩ কোম্পানী পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল কোম্পানী লিমিটেড একদিন পরপর করে ৪ লাখ ৫ হাজার লিটার পেট্রোল পার্বতীপুর রেলহেড ওয়েল ডিপোতে পেট্রোল সরবরাহ করতো রশিদপুর গ্যাস ফিল্ড থেকে হঠাৎ করে পেট্রোল ও অকটেন আসা কমে যাওয়ায় ডিপোতে এ সংকট দেখা দিয়েছে।

এই ডিপো থেকে প্রতিদিন উত্তরাঞ্চলের ৮ জেলা ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী ,দিনাজপুর ,লালমনিরহাট ,কুড়িগ্রাম ,রংপুর ও গাইবান্ধায় সহ ৪৫০ টি পেট্রোল পাম্পে এ পেট্রোল সরবরাহ করা হয়ে থাকে।

তবে কবে নাগাদ এই সমস্যার সমাধান হবে তা নিশ্চিত করে বলতে পারেনি কেউ।

এশিয়া ফিলিং স্টেশন এর স্বত্বাধিকারী মোঃ বকুল জানান ঈদের কয়েকদিন আগেই পেট্রোল ও অকটেনের সংকট চরমে পৌঁছেছে মানুষকে তেল দিতে পারছিনা ।গত ঈদের আগে ৯ হাজার লিটার পেট্রোল ও ৪ হাজার ৫০০ লিটার অকটেন এসেছিল সেগুলো বিকেলের মধ্যে শেষ হয়ে যায়। প্রতিদিন এই পাম্পে ৩ হাজার লিটার পেট্রোল ১০০০ লিটার অকটেনের প্রয়োজন পড়ে কিন্তু সরবরাহ না থাকায় আমরা গ্রাহককে পেট্রোল ও অকটেন দিতে পারছিনা যার কারণে তেল না থাকায় পাম্পে তেল নেই সাইনবোর্ড দিয়ে পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়েছে।

দিনাজপুর জেলা পেট্রোল পাম্প মালিক সমিতির সাধারণ সম্পাদক এটিএম হাবিবুর রহমান শাহীন জানান পার্বতীপুর রেলহেড অয়েল ডিপোতে প্রায় ১৫ দিন ধরে পেট্রোল ও ৭ দিন ধরে অকটেনের সংকট চলছে আমরা চাহিদামত পেট্রোল ও অকটেন সরবরাহ পাচ্ছিনা বর্তমানে প্রায় অনেক তেল পাম্প বন্ধ হয়ে গেছে।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এর ডেপুটি ম্যানেজার গাজী মোঃ রবিউল আলম বলেন বর্তমানে গ্যাসফিল্ড থেকে যে পরিমাণ পেট্রোল আসছে তা আমরা ডিলার ও এজেন্টদের সরবরাহ করছি ঈদের ছুটি থাকায় সাময়িক সমস্যা হয়েছে বলে তিনি দাবি করেন ।

ঢাকানিউজ২৪.কম / মো. আব্দুস সাত্তার/কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image