• ঢাকা
  • মঙ্গলবার, ৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মার্কিনিদের দ্রুত রাশিয়া ছাড়তে বলল হোয়াইট হাউস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:০৯ পিএম
ভ্রমণরত মার্কিন নাগরিকদের দেশটি ছাড়তে
হোয়াইট হাউস

নিউজ ডেস্ক:  রাশিয়ায় অবস্থানরত মার্কিন নাগরিকদের ‘অবিলম্বে’ সে দেশ ছাড়তে অনুরোধ জানিয়েছে হোয়াইট হাউস। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনও এমন আহ্বান জানিয়েছেন। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি ক্যারিন জ্যাঁ পিয়েরে’র দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, একজন মার্কিন সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে এবং এ ঘটনায় যুক্তরাষ্ট্রের সরকার গভীরভাবে উদ্বিগ্ন। হোয়াইট হাউসের ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে রাশিয়ায় বসবাসরত ও ভ্রমণরত মার্কিন নাগরিকদের দেশটি ছাড়তে বলা হয়।

প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের সাংবাদিক ইভান গার্শকোভিচকে (৩১) রাশিয়া গ্রেপ্তার করার পর গতকাল বৃহস্পতিবার টুইটে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন বলেন, ‘আপনি রাশিয়ায় বসবাস বা ভ্রমণরত মার্কিন নাগরিক হয়ে থাকলে অনুগ্রহ করে অবিলম্বে সেই দেশ ত্যাগ করুন।’

রাশিয়ার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফএসবি জানায়, গুপ্তচরবৃত্তির অভিযোগে তারা মার্কিন সাংবাদিক ইভান গার্শকোভিচকে আটক করেছে। ইভানকে এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাঁকে আগামী ২৯ মে পর্যন্ত কারাগারে রাখার আদেশ দিয়েছেন মস্কোর একটি আদালত। সাংবাদিক ইভান তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। দোষী সাব্যস্ত হলে তাঁর সর্বোচ্চ ২০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। ওয়াল স্ট্রিট জার্নালে রাশিয়ার অর্থনীতি ও সামরিক ব্যয় নিয়ে একটি প্রতিবেদন করেছিলেন ইভান।

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image