• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৪৫২ কোটি টাকার বাজেট অনুমোদন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৩ পিএম
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বাজেট অনুমোদন
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বাজেট বিষয়ক সভা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর ২০২২-২০২৩ অর্থবছরে ৪৫২ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে, যার রাজস্ব বাজেট নির্ধারণ করা হয়েছে ৯০ কোটি টাকা এবং উন্নয়ন বাজেট ৩৬২ কোটি টাকা। একই সঙ্গে এ সভায় ২০২১-২০২২ অর্থবছরের ২৩৫ কোটি ২৪ লক্ষ টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।

মসিক শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সভাপতিত্বে এবং কাউন্সিলর ও কর্মকর্তাগণের উপস্থিতিতে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেলে বাজেট সভায় এ অনুমোদন করা হয়। এছাড়া, বাজেট সভার পূর্বে মেয়রের সভাপতিত্বে মসিকের ১৮ তম কর্পোরেশন সভা অনুষ্ঠিত হয়।

সভায় মেয়র টিটু বলেন, কোভিড-১৯ ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট পরিস্থিতিতে উন্নয়ন কার্যক্রম ব্যাহত হয়েছে। এ সংকটকে মোকাবেলা করেই আমরা সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। সিটির প্রাপ্তবয়স্ক প্রায় ৮৫ ভাগ মানুষকে কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছে। অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে সিটির সেবাকে নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

বাজেট বাস্তবায়ন সম্পর্কে মেয়র বলেন, বাজেট বাস্তবায়নে দক্ষতার পরিচয় দিতে হবে যেন সর্বোচ্চ নাগরিকসেবা নিশ্চিত করা যায়। এছাড়া, বিভিন্ন আয়বর্ধক উদ্যোগগুলোকে বাস্তবায়নে অধিক মনোযোগ দিতে হবে যেন সিটি কর্পোরেশনের সক্ষমতা বৃদ্ধি পায়।

এ অর্থবছরে সাধারণ সংস্থাপন ব্যয় ২৪ কোটি টাকা, শিক্ষা-সংস্কৃতি, খেলাধুলা ও সমাজকল্যাণ খাতে ৪ কোটি ২৬ লক্ষ টাকা, স্বাস্থ্য খাতে ২ কোটি ৯৫ লক্ষ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ১৪ কোটি ৪০ লক্ষ টাকা, উন্নয়ন খাতে ২১ কোটি টাকা, পরিবহন খাতে ৭ কোটি ৮০ লক্ষ টাকা, নগর পরিকল্পনা খাতে ২ কোটি টাকা এবং বিবিধ খাতে ৫ কোটি ৪৫ লক্ষ টাকার প্রস্তাবিত বাজেট
অনুমোদন করা হয়েছে।

সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, বাজেট প্রণয়ন কমিটির আহবায়ক প্যানেল মেয়র-১ ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আসিফ হোসেন ডন অন্যান্য কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, কাউন্সিলরবৃন্দ এবং সিটি কর্পোরেশনের অন্যান্য বিভাগ ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image