• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমরা গাছ লাগাই, বিএনপি-জামাত গাছ কেটে অবরোধ করে : সমির চন্দ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২০ পিএম
বিএনপি-জামাত গাছ কেটে অবরোধ করে
বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ

নিউজ ডেস্ক : বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ বলেছেন, আমরা গাছ লাগাই আর বিএনপি-জামাত সেই গাছ কেটে রাস্তা অবরোধ করে।

মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে রোববার (৩০ জুন) দুপুরে জেলা কৃষক লীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কৃষিবিদ সমির চন্দ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের জুলাই মাস থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছিলেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮৪ সাল থেকে বাংলাদেশ কৃষক লীগকে সঙ্গে নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছিলেন। গত ১৫ জুন (১লা আষাঢ়) কৃষক লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করে কৃষক লীগসহ আওয়ামী লীগের সব নেতাকর্মী ও দেশবাসীকে বৃক্ষরোপণের নির্দেশ দিয়েছেন।

তিনি মানিকগঞ্জ পৌরসভার বেউথা থেকে নয়াকান্দি পর্যন্ত রাস্তার পাশে এক হাজার ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপণ করেন।

তিনি আরও বলেন, গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। দেশের গাছ কেটে ফেলার কারণে জলবায়ুর তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। এ জন্য সমুদ্রের পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে। বৈশ্বিক জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বৃক্ষরোপণ করা ছাড়া আমাদের আর কোনো উপায় নেই। বাংলাদেশ কৃষক লীগের ৫২ বছর পূর্তি উপলক্ষে কৃষক লীগের উদ্যোগে আষাঢ়-শ্রাবণ-ভাদ্র মাসে ৫২ লাখ গাছের চারা রোপণ করা হবে।

তিনি কৃষকলীগ নেতাকর্মীদের বৃক্ষ রোপণের পাশাপাশি প্রতিটি গাছ রোপণের পর নিজ সন্তানের মতো পরিচর্যা ও প্রতিপালন করার অনুরোধ জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন।

অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন, জেলা কৃষক লীগের সভাপতি মো. সমাপ্ত হোসেনের 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image