• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএন‌পির সমাবেশ, রাজপথে আজও সতর্ক আওয়ামী লীগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৭ পিএম
রাজপথে সতর্ক আওয়ামী লীগ
‌সোমবার নৈরাজ‌্য ও সন্ত্রাস প্রতিরোধে দ‌ক্ষিণ আওয়ামী লীগের প্রতিবা‌দি মাবেশ

মোহাম্মদ রুবেল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্রকরেই মূলত মাঠ দখ‌লের রাজনী‌তি  এখন প্রকাশ‌্য। চলছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বি‌রোধীদল বিএন‌পির সমা‌বেশ। একই দি‌নেই  কর্মসূ‌চি মূলত ক্ষমতাসীন দলের মাঠ দখলে রাখারই কৌশল। বিএনপিকে আর ফাঁকা মাঠ ছাড় দি‌তে রা‌জিন আওয়ামী লীগ। তাই বিএন‌পির সমাবেশ ও মিছিল কর্মসূচির দিন আজও সকাল থে‌কে রাজপথে সতর্ক পাহারায় ক্ষমতাসীনরা। ফ‌লে মাঠ এখন উত্তপ্ত।

সোমবার সকাল সাড়ে ১০টায় ২৩ মি‌নিট থে‌কে  বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে ঢাকা মহানগর দ‌ক্ষিণ আ‌ওয়ামী লীগ আ‌য়ো‌জিত  বিএন‌পি-জামা‌তের সন্ত্রাস,জ‌ঙ্গিবাদ,নৈরাজ‌্য, অপরাজনী‌তি ও অব‌্যাহত দেশ বি‌রোধী ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দ সমাবেশ চল‌ছে।

দ‌ক্ষিণ আওয়ামী লীগের সভাপ‌তি আবু আহ‌মেদ মন্না‌ফি ঢাকা নিউজ২৪ডট কমকে ব‌লেন, জনগণের জানমালের নিরাপত্তা দিতেই মাঠে র‌য়ে‌ছেন তাঁরা।

অপর‌দিকে বিকেল ৩টায় ভাটারা থানাধীন নতুন বাজার ১০০ ফুট রাস্তার মাথায় জনজীবনে নৈরাজ্য সৃষ্টি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে রাজধানীতে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। পাশাপাশি রাজধানীর প্রতিটি থানা-ওয়ার্ড, ইউনিটসহ গুরুত্বপূর্ণ স্থানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সতর্ক পাহারায় থাকবেন ব‌লে জানান মন্ন‌ফি। 

দলীয় সূত্রে জানা যায়, আগের মতোই সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও পৃথক কর্মসূচি নিয়ে রাজপথে সরব র‌য়ে‌ছেন। 

কেউ যেন আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যেই রাজধানীর প্রতিটি ওয়ার্ড, ইউনিট ও থানার গুরুত্বপূর্ণ স্থানে ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত সতর্ক পাহারায় র‌য়ে‌ছে আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।

এই প্রতিবাদ আ‌লোচনা সভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রসঙ্গত,গত ১১ জানুয়ারি বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি থেকে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর রাজনৈতিকভাবে বিএনপিকে এককভাবে মাঠ ছাড়তে নারাজ ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সমাবেশে সভাপ‌ত্বি ক‌রছেন সংগঠ‌নের সভাপ‌তি আবু আহ‌মেদ মন্না‌ফি। সঞ্চালনায় সাধারণ সম্পাদক হুমায়ুন ক‌বির।

সমাবেশে আরও উপ‌স্থিত আছেন আওয়ামী লীগের কেন্দ্রীয়  কার্যনির্বাহী সংসদ ও ঢাকা মহনগরেন নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / এমআর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image