• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

২০২২ সালের ডিসেম্বরে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে: রেলপথ মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:৪১ এএম
ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে: রেলপথ মন্ত্রী
পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প

নিউজ ডেস্ক:  রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, উদ্বোধনের দিন পদ্মা সেতুতে ট্রেন চালানো সম্ভব না হলে ২০২২ সালের ১৬ ডিসেম্বর ঢাকা থেকে ফরিদপুর জেলার ভাঙ্গা পর্যন্ত ট্রেন চালানো হবে।

রেলপথমন্ত্রী পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প পরিদর্শনের উদ্দেশ্যে কেরানীগঞ্জ উপজেলার পানগাঁও এলাকায় বুড়িগঙ্গা রেল সেতুর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন। সেতুর উভয় প্রান্তের সংযোগের কাজ এ বছর ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে। মূল সেতুতে কাজ করার অনুমতি সেতু কর্তৃপক্ষের কাছে চাওয়া হয়েছে। তারা যদি এ বছরের ডিসেম্বরের মধ্যে আমাদের অনুমতি দেয় তাহলে আগামী বছর সরকার নির্ধারিত সময়ে পদ্মা সেতু চালুর দিনে ট্রেন চালানো সম্ভব হবে। কিন্তু যদি আরো দেরি করে এবং সেটা মার্চের দিকে দিলে তখন আর আমরা একই দিনে চালাতে পারবো না। কারণ আমাদের সেতুতে রেল লাইন স্থাপন করতে ছয় মাস সময় লাগবে। ডিসেম্বরের মধ্যেই পাওয়ার ব্যাপারে মন্ত্রী সেতু কর্তৃপক্ষের সাথে আলোচনা অব্যাহত আছে বলে জানান।

রেলমন্ত্রী সকালে পরিদর্শনের শুরুতে পানগাঁও এ উপস্থিত সাংবাদিকদের সামনে পুরো প্রকল্পের সার্বিক অগ্রগতি চিত্র তুলে ধরে বলেন মাওয়া থেকে ভাঙ্গা অংশের অগ্রগতি আগস্ট পর্যন্ত ৭০%,  ঢাকা থেকে মাওয়া অংশে অগ্রগতি ৪০% এবং সার্বিক অগ্রগতি ৪৩%। রেলপথমন্ত্রী মাওয়া প্রান্তে প্রায় দুই কিলোমিটার রেললাইন পরিদর্শন করেন। পরে তিনি শরীয়তপুর জেলার জাজিরা প্রান্তে গিয়ে মূল সেতুতে ওঠেন এবং সেতুর যে অংশে রেললাইন বসানো হবে সেটি পরিদর্শন করেন। সেখান থেকে মন্ত্রী জাজিরা প্রান্তের ভায়াডাক্ট ৩ অংশে ব্যালাস্টলেস ট্র্যাক কাজের উদ্বোধন করেন।

এ পরিদর্শনের সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারসহ, সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক এবং প্রকল্পসংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image