• ঢাকা
  • বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

একটি গোষ্ঠী দেশে সাম্প্রদায়িক বিষ ছড়াচ্ছে,


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩১ পিএম
শুদ্ধানন্দ মহাথেরোকে নিয়ে স্মৃতিচারণও করেনদেশে সাম্প্রদায়িক বিষ ছড়াচ্ছে,  একটি গোষ্ঠী

নিউজ ডেস্ক:   দেশে সাম্প্রদায়িক বিষ ছড়াচ্ছে একটি গোষ্ঠী। সে গষ্ঠীকে বর্জন করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিকেলে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি, একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধ মহাগুরু শুদ্ধানন্দ মহাথেরোর জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উৎসব ও আন্তর্জাতিক বৌদ্ধ মহাসম্মেলনে তিনি এ কথা বলেন।  মন্ত্রী আরও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি তিনি শুদ্ধানন্দ মহাথেরোকে নিয়ে স্মৃতিচারণও করেন।

তিনি বলেন, ‘যারা ভোটের সময় ভারতবিরোধী, হিন্দুবিরোধী শ্লোগান দেয়, তারাই সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়াতে পরিকল্পিতভাবে নানা অঘটন ঘটানোর অপচেষ্টা লিপ্ত। গত দুর্গাপূজার সময়ও তারা সেই অপচেষ্টা চালিয়েছে। সেসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা যেভাবে হিন্দু সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছিল, সবসময়ই তারা সেভাবেই পাশে দাঁড়াবে। সরকার এই অপশক্তি নির্মূলে বদ্ধপরিকর।'

মন্ত্রী শুক্রবার সকালে রাজধানীর চকবাজারে ঢাকেশ্বরী মন্দিরে মহানগর সার্বজনীন পূজা কমিটির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
ড. হাছান বলেন, হাজার বছর ধরে এই ভূখন্ডে বসবাসকারী অধিবাসীদেরকে 'শত্রু' আখ্যা দিয়ে যে 'শত্রুসম্পত্তি আইন' করা হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই তা সংস্কার করা হয়েছে, সংবিধানকেও মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় ফিরিয়ে আনা হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সকল সম্প্রদায়ের মানুষের মিলিত রক্তস্রোতে যেমন বাংলাদেশ স্বাধীন হয়েছে, তেমনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা দেশকে ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় পৌঁছুবো।'

মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে ও অ্যাডভোকেট কিশোর রঞ্জন মন্ডলের পরিচালনায় সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, পংকজ দেবনাথ এমপি,  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, সাধারণ সম্পাদক অধ্যাপক  ড. চন্দ্রনাথ পোদ্দার প্রমুখ এসময় বক্তব্য দেন।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image