• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনের বেলায় জ্বলছে লাইট, ঘুরছে ফ্যান, দেখা নেই মৎস্য কর্মকর্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
দিনের বেলায় জ্বলছে লাইট, ঘুরছে ফ্যান
বাকেরগঞ্জ উপজেলা মৎস্য দপ্তর

মোঃ জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল: বাকেরগঞ্জ উপজেলা মৎস্য দপ্তরে ২০ সেপ্টেম্বর (সোমবার) দুপুর ১২ টায় গেলে দেখা গেল অফিসেে দরজা জানালা খোলা রয়েছে। ঘুরছে ফ্যান, জ্বলছে দুটি লাইট। অথচ অফিসে মৎস্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারী কারো দেখা নেই।

সরকারি সব দপ্তরে বিদ্যুতের ২৫ শতাংশ ব্যবহার কমানো, জ্বালানি খাতের বাজেট বরাদ্দের ২০ শতাংশ কম ব্যবহারের ব্যবস্থা করাসহ নতুন করে আট দফা সিদ্ধান্ত ও নির্দেশনা দিয়েছে সরকার। এ প্রেক্ষাপটে বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি দপ্তরে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে নানা পদক্ষেপ নিলেও এর উল্টো দেখা গেছে বাকেরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরে।

বাকেরগঞ্জ উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে মাছের পোনা অবমুক্তকরণে অনিয়মের একটি অভিযোগ নিয়ে অফিসে দেখা করতে গেলে অফিসটিতে কোনো কর্মকর্তা-কর্মচারীর দেখা না পাওয়া গেলেও লাইট ও ফ্যান চলতে দেখা গেছে। কিছুক্ষণ পরে পাশের রুম থেকে মৎস্য প্রজেক্ট এ কর্মরত সাদ্দামের কাছে জানাতে চাইলে তিনি জানান, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন এসএসসি পরীক্ষার হল পরিদর্শনে গেছেন। টেবিলে হয়তো কেউ কাজ করতেছে এই জন্যই লাইট জ্বলছে ও ফ্যান ঘুরছে। অথচ ওই সময় অফিসে কেউ ছিলনা।

২০২২-২০২৩ অর্থ বছরে রাজস্ব খাতের আওতায় খাস, সরকারী ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে মাছের পোনা অবমুক্তকরণে সরকার নির্ধারিত তালিকার বাহিরে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি ও জনপ্রতিনিধিদের ব্যক্তিগত পুকুর ও মাছের ঘেরে মাছের পোনা দেয়ার একাধিক অভিযোগ ও তথ্য রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন গণমাধ্যমকে জানান, আপনার কোন তদবির থাকলে আমাকে জানান আমি সেখানে মাছের পোনা পাঠিয়ে দেবো। ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ও প্রজেক্টের কাগজপত্র দেখতে চাইলে তিনি এড়িয়ে যান।

সরকারের নিয়ম-কানুন না মেনে ব্যক্তিগত স্বার্থ হাসিলে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন জড়িয়ে পড়েছেন নানা অনিয়মে। এমনকি প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষা করে তিনি নিজের খেয়াল খুশিমতো অফিস করেন। যেখানে প্রধানমন্ত্রী ২৫ শতাংশ বিদ্যুৎ সাশ্রয় করতে বলেছেন। সবাইকে আরেকটু সতর্ক হতে হবে যাতে বেশি সাশ্রয় করা যায়। সবাই যদি নিজ নিজ অফিসে বিষয়টি ব্যবস্থাপনা করে চলেন, তাহলে বিদ্যুৎ সাশ্রয় করা সম্ভব। কিন্তু বাকেরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তার মত অফিস চালালে বিদ্যুৎ সাশ্রয় করা কতটুকু সম্ভব।

এ বিষয়ে জানতে চাইলে বাকেরগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা সজল চন্দ্র শীল জানান, উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে মাছের পোনা অবমুক্তকরণে আমাদের নির্দিষ্ট তালিকা রয়েছে। যদি কেউ তালিকার বাহিরে মাছের পোনা দিয়ে থাকেন এমন অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image