• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নজরুল বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল শিশুপার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৮ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয়ে
শেখ রাসেল শিশুপার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দের শিশুদের চিত্তবিনোদনের জন্য নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক। 

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এই পার্কের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের পাশে কবি নজরুল স্কুল প্রাঙ্গণের সামনের মাঠে এই পার্ক নির্মাণ করা হবে। শিশুদের জন্য পার্ক নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষ্যে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. তুহিনুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী মো. হাফিজুর রহমান।

শিশুপার্ক স্থাপনের প্রয়োজনীয়তা তুলে ধরে বক্তব্যে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, আমাদের এই ক্যাম্পাসে একটি শিশুপার্ক স্থাপন নিয়ে ব্যক্তিগতভাবে অনেক আগেই আমার একটা চিন্তা ছিল। তারপরেও আমি ধন্যবাদ দেব আমাদের বিশ্ববিদ্যারয়ের নারী শিক্ষকদেরকে। তাদের পক্ষ থেকেও এই পার্ক স্থাপনের দাবি ছিল। সেই থেকে আমরা আজ আমাদের ক্যাম্পাসে শিশুপার্ক স্থাপনের লক্ষ্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম। 

এটির নামকরণ করা হয়েছে জাতির পিতার কনিষ্ঠপুত্র শেখ রাসেলের নামে। শেখ রাসেলের নামে এই পার্কটি উৎসর্গ করতে পারে আমরা খুবই আনন্দিত। আগামীতে এখানে শেখ রাসেলের একটি ভাস্কর্যও স্থাপন করা হবে।

একটি স্মার্ট ক্যাম্পাস গড়ে তোলার জন্য সবদিকে সুস্থিতিশীলতা বজায় রাখার প্রতি পুনরায় গুরুত্বারোপ করে অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, সর্বত্র সুস্থিতিশীলতা থাকলে আমরা একটি স্মার্ট ক্যাম্পাস গড়ে তুলতে পারবো, শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারবো। শান্তিপূর্ণভাবে বসবাস করার উপাদানগুলোকে আমাদের সুনিশ্চিত করতে হবে। এই শিশুপার্ক তারই একটা অংশ। আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা মোতাবেক ডে কেয়ারও স্থাপন করা হবে।

আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবদুল হালিম, পরিচালক (অর্থ ও হিসাব) অধ্যাপক ড. তারিকুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image