• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মঙ্গলবার ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৮ পিএম
ছাত্র লীগ সম্মেলন
৩০তম জাতীয় সম্মেলন

মোহাম্মদ রুবেল : বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল মঙ্গলবার। সম্মেলন ঘিরে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে সংগঠনটি।

সূত্রে জানা যায়,গত কয়েকটি সম্মেলনের ন্যায় এবারও ছাত্রলীগের বয়সসীমা ২৯ বছরই থাকছে। কেননা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের বড় একটি অংশ চান না ছাত্রলীগের নেতৃত্বে অছাত্র কিংবা ছাত্রদলের মতো বয়স্করা আসুক।

এ নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় গণমাধ্যমকে বলেন, ছাত্র নেতাদের বয়স নিয়ে আমাদের নেত্রীর চিন্তাভাবনা আছে।তিনিই সম্মেলনের দিন বিষয়টি জানিয়ে দেবেন।তার সিদ্ধান্ত অনুযায়ীই নতুন কমিটি গঠন করা হবে।

উল্লেখ্য,সর্বশেষ সংগঠনটির জাতীয় সম্মেলন হয় ২০১৮ সালের মে মাসে।এর দুই মাস পর ৩১ জুলাইয়ে কমিটি গঠন করা হয়।ওই কমিটিতে দায়িত্ব পান সভাপতি হিসাবে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।বিভিন্ন কারণে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেয়া হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি তাদের পূর্ণ দায়িত্ব দেয়া হয়। জয়-লেখক দুই বছর ১১ মাস দায়িত্ব পালন করেন।

গত ২১ নভেম্বর জয় ও লেখক সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন,৮ ও ৯ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলন হবে।তবে ২৭ নভেম্বর পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের জানান, ছাত্রলীগের অভিভাবক আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ৬ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠানের সম্মতি দিয়েছেন।এ প্রেক্ষিতেই আগামকিাল ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image