• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রতিনিধি পরিষদের ফলাফলে এখন পর্যন্ত এগিয়ে রিপাবলিকান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:০৫ পিএম
ইতিহাস গড়লেন ডেমোক্রেট প্রার্থী মাউরা হিলে
ফলাফলে এগিয়ে রিপাবলিকান

নিউজ ডেস্ক:  মার্কিন মধ্যবর্তী নির্বাচনে ইতিহাস গড়লেন ডেমোক্রেট প্রার্থী মাউরা হিলে (৫১)। তিনি ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে দেশটির প্রথম সমকামী গভর্নর নির্বাচিত হতে যাচ্ছেন। বিবিসি

২০১৪ সালে মাউরা হিলে প্রথম সমকামী অ্যাটর্নি জেনারেল হিসেবে নির্বাচিত হন। তিনি পূর্বে নাগরিক অধিকার আইনজীবী ছিলেন।

বিবিসি বলছে, মাউরা হিলে রিপাবলিকান প্রার্থী জিওফ ডাইহলকে ব্যাপক ভোটে পরাজিত করতে যাচ্ছেন। তিনি এখন পর্যন্ত ১২ লাখ ৪৬ হাজার ৭০৫ ভোট পেয়েছেন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী পেয়েছেন ৬ লাখ ৯১ হাজারের বেশি ভোট। এরই মধ্যে মাউরা হিলে গণমাধ্যমকে বলেছেন, রাজ্যের গভর্নর হিসেবে তিনি এলজিবিটি-বিরোধী আইনের বিরুদ্ধে লড়াই করবেন।

এদিকে প্রতিনিধি পরিষদ ও সিনেটের বহু আসনের ফলও চলে এসেছে। আর এতে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের নির্বাচনের ফলাফলে এখন পর্যন্ত এগিয়ে আছে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকান পার্টি। আর পিছিয়ে আছে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ডেমোক্র্যাটিক পার্টি।   

এ খবর লেখা পর্যন্ত ৪৩৫টি আসনের মধ্যে ডেমোক্র্যাট পেয়েছে ১৭৮টি এবং সনটের পদে ৪৮টি আসন। আর রিপাবলিকান পেয়েছে ১৯৯টি এবং সনটের পদে ৪৮টি আসন। প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেতে হলে কমপক্ষে ২১৮টি আসনের প্রয়োজন ।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image