• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামালপুরে সনাক ও সম্মিলিত সমাজিক আন্দোলনের মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৪৫ পিএম
বেশ কয়েকটি সংগঠন মানববন্ধনে অংশগ্রহণ করেন
মানববন্ধন অনুষ্ঠিত

সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধি: ধর্ম অবমাননা,সনাতন ধর্মাবলম্বীদের হত্যা,বাড়ী-ঘর,মন্দিরে অগ্নিসংযোগের প্রতিবাদে সচেতন নাগরিক কমিটি(সনাক) ও সম্মিলিত সমাজিক আন্দোলন,জামালপুর জেলা শাখার উদ্যোগে ২৮ অক্টোবর সকাল ১০ টায় শহরের দয়াময়ী মোড়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এছাড়াও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক, তরঙ্গ মহিলা কল্যান সংস্থা, সুইড বুদ্ধি প্রতিবন্ধী  ও অটিস্টিক বিদ্যালয়,হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ,জামালপুর পুজা উদযাপন পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠন মানববন্ধনে অংশগ্রহণ করেন।

সনাক সভাপতি অজয় কুমার পালের সভাপতিত্বে  মানববন্ধনে বক্তব্য রাখেন সুইড প্রতিবন্ধী বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সীমা রানী চক্রবর্তী,সাংস্কৃতিক কর্মী সুমন মাহমুদ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রমেণ বণিক,ভারপ্রাপ্ত সভাপতি লক্ষীকান্ত পন্ডিত,জামালপুর পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সিদ্ধার্থ শংকর রায়,সভাপতি রানু সোম,উদীচী জামালপুর জেলা শাখার সাধারন সম্পাদক গৌতম সিংহ সাহা,সম্মিলিত সামাজিক আন্দোলন, জামালপুর জেলা শাখার সভাপতি মানবাধিকারকর্মী ও সাংবাদিক জাহাঙ্গীর সেলিম,সনাক সহ-সভাপতি অধ্যাপক কায়েদ-উজ-জামান প্রমূখ। মানববন্ধনটি সঞ্চালনা করেন আশরাফুজ্জান স্বাধীন।

মানববন্ধনে বক্তারা বলেন,ইতিহাস বলে বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রতির দেশ। এই দেশে একটি কুচক্রী মহল বারবার সম্প্রতি নষ্ট করার চেষ্টা করেছে। গত দুর্গাপূজায় কুমিল্লায় একটি পুজা মন্ডবে কোরআন অবমাননার নামে সারাদেশে হত্যাসহ,হিন্দু বাড়ী-ঘর,মন্দির,ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালান হয়। এই হামলা,ভাংচুর,হত্যা পরিকল্পিত এবং উদ্দেশ্য প্রনোদিত। আমরা দেখছি রাজনৈতিক দলগুলি এই হামলার পর থেকে একে অপরকে দোষারোপ করে আসছে। এই সুযোগে ইকবাল কাহিনী তৈরী করে এর বিচারকার্য যেন ধামাচাপা না পরে যায়।

 

ঢাকানিউজ২৪.কম / সুমন আদিত্য

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image