• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জার্মানির বিমান কর্মীদের ২৪ ঘণ্টার ধর্মঘট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৪ পিএম
অল্প কয়েকজন কেবল বিমানবন্দরে এসেছেন
বিমান কর্মীদের ধর্মঘট

নিউজ ডেস্ক:  উচ্চ বেতনের দাবিতে জার্মানির ৭টি বিমানবন্দরে কর্মীদের ২৪ ঘণ্টার ধর্মঘটে প্রায় ৩ লাখ যাত্রী ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিমানবন্দরের বিভিন্ন বিভাগের ট্রেড ইউনিয়নভুক্ত কর্মীরা এই ধর্মঘট করছেন। হামবুর্গ বিমানবন্দরের এক মুখপাত্র বলেন, সকাল থেকেই টার্মিনালগুলো খালি। ক্ষতিগ্রস্ত যাত্রীর মধ্যে অল্প কয়েকজন কেবল বিমানবন্দরে এসেছেন।

জার্মান বিমানবন্দর সংস্থা এডিভি জানিয়েছে, ব্রেমেন, ডর্টমুন্ড, ফ্রাঙ্কফুর্ট, হামবুর্গ, হ্যানোভার, মিউনিখ ও স্টুটগার্ট বিমানবন্দরের ২৩৪০টি ফ্লাইট বাতিলের কারণে প্রায় দুই লাখ ৯৫ হাজার যাত্রী ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এডিভির রাল্ফ বেইসেল বলেন, আমরা যখন বিমানবন্দরের টার্মিনালগুলোর দিকে তাকাই, এটি আমাদের করোনা মহামারির সবচেয়ে খারাপ দিনগুলোর কথা মনে করিয়ে দেয়। এটি সতর্কতামূলক ধর্মঘট নয়।

জার্মান ট্রেড ইউনিয়ন ভারদি এই ধর্মঘটের ঘোষণা দেয়। ভারদি জানায়, সমঝোতার জন্য বিমানবন্দরের সেবাকর্মী, সরকারি খাতের কর্মী এবং অভিবাসন নিরাপত্তা কর্মীদের সম্মিলিত প্রচেষ্টার আশানুরূপ অগ্রগতি না হওয়ায় এই ধর্মঘট আহ্বান করা হয়।

ভারদির উপপ্রধান স্ক্রিস্টিন বেহলে বলেন, বেতনের ব্যাপারে যদি এখন কিছু না করা হয়, তাহলে আমরা সবাই আরেকটি ঝঞ্ঝাটময় গ্রীষ্মের মুখোমুখি হব।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image