• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিয়াগো কস্তার বীরত্বে কোয়ার্টার ফাইনালে উঠল পর্তুগাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:২৩ পিএম
স্লোভেনিয়ার সবগুলো শট ঠেকিয়ে দিয়েছেন
পর্তুগালের গোলরক্ষক দিয়াগো কস্তা

নিউজ ডেস্ক:  অতিরিক্ত সময়ে পেনাল্টি পেয়েও ব্যর্থ হন দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। মনে হচ্ছে ডুবতে বসেছে পর্তুগালের তরী। কিন্তু টাইব্রেকারে অবিশ্বাস্য ঝলক দেখিয়েছেন গোলরক্ষক দিয়াগো কস্তা। স্লোভেনিয়ার সবগুলো শট ঠেকিয়ে দিয়েছেন তিনি।

ফ্রাঙ্কফুর্টে সোমবার রাতে ইউরোর দ্বিতীয় রাউন্ডের ম্যাচ পেনাল্টি শ্যুট আউটে হয়েছে মীমাংসা। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে গোলশূন্য ড্র থাকার পর পেনাল্টিতে তিনটা শটের সবগুলোই আটকান কস্তা। পর্তুগালের তিন শটের সবগুলোতেই গোল করেন রোনালদো, বের্নাদো সিলভা ও ব্রুনো ফার্নেন্দেস।

এই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা। কোয়ার্টারে আরও কঠিন প্রতিপক্ষ পেয়েছে তারা। আগামী শুক্রবার রাতে ফ্রান্সের মুখোমুখি হবে রোনালদোর দল।

৩২ মিনিটে ফ্রি-কিক থেকে লক্ষ্যভেদ করার প্রবল সম্ভাবনা তৈরি করেছিলেন। তার নেওয়া শট রক্ষণ দেয়াল পার করে ছুটে যাচ্ছিল, কিন্তু অল্পের জন্য ক্রসবার থেকে বাইরে যায়।  

অতিরিক্ত সময়ের ১৩তম মিনিটে দিয়াগো জোটাকে বক্সের ভেতর প্রতিপক্ষ ফাউল করলে পেনাল্টি পায় পর্তুগাল। মনে হচ্ছিলো টাইব্রেকারের আগেই উদ্ধার হয়ে যাচ্ছে পর্তুগাল। পেনাল্টিতে বহুবার দলকে স্বস্তি দেওয়া রোনালদো ব্যর্থ হন এবার। স্লোভেনিয়ার গোলরক্ষক ওবলাক ফিরিয়ে দেন তার শট। হতাশায় বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে ভেঙে পড়তে দেখা যায়। তাকে সান্ত্বনা দেন বাকিরা। টাইব্রেকারে স্নায়ু ধরে রেখে শেষ পর্যন্ত হাসিমুখেই ফিরেছেন রোনালদোরা। 

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image