• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেনে রাশিয়ার হয়ে লড়তে পারে মধ্যপ্রাচ্যের স্বেচ্ছাসেবক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১২ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪৫ এএম
যারা ডনবাসে আসতে প্রস্তুত
রুশ প্রেসিডেন্ট রাশিয়ার নিরাপত্তা পরিষদকে বলেন

নিউজ ডেস্ক:   পূর্ব ইউক্রেনের ডানবাসে রাশিয়ার হয়ে লড়াই করতে মধ্যপ্রাচ্যের প্রায় ১৬ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। এরইমধ্যে এসব স্বেচ্ছাসেবককে এগিয়ে যেতে অনুমতিও দিয়ে দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শুক্রবার রুশ প্রেসিডেন্ট রাশিয়ার নিরাপত্তা পরিষদকে বলেন, যদি দেখেন লোকজন এখানে আছে, যারা নিজেদের ইচ্ছায় চায়, অর্থের জন্য নয়, যদি তারা ডনবাসে বসবাসকারী লোকদের সাহায্য করতে যায়, তাহলে তারা যা চায়, আমাদের তা দিতে হবে এবং তাদের সংঘাতপূর্ণ অঞ্চলে যেতে সহায়তা করতে হবে।

পরে রুশ প্রতিরক্ষামন্ত্রী প্রেসিডেন্টকে বলেন, মধ্যপ্রাচ্যে প্রায় ১৬ হাজার স্বেচ্ছাসেবক রয়েছেন, যারা ডনবাসে আসতে প্রস্তুত।

গুঞ্জন রয়েছে, সিরিয়ার সরকারি সৈন্যদের ইউক্রেনে যুদ্ধ করানোর জন্য অর্থও দিতে পারে রাশিয়া। দেশটির বিমানবাহিনী ও কিছু বিশেষ ইউনিট সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সমর্থনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন বলেও গুঞ্জন রয়েছে।

এর আগে ইউক্রেন সরকার বলেছিল, তারা বিদেশি স্বেচ্ছাসেবকদের একটি বাহিনী গঠন করছে, যা রাশিয়ার সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করতে ইচ্ছুক।

এ প্রসঙ্গে প্রেসিডেন্ট পুতিন বলেন, পশ্চিমা পৃষ্ঠপোষকরা ইউক্রেন সংঘাতের জন্য আন্তর্জাতিক আইনের সব নিয়ম লঙ্ঘন করে প্রকাশ্যে ভাড়াটে লোক নিয়োগ করছে।

রুশ প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে একমত হয়ে পুতিন বলেন, পশ্চিমা অস্ত্রগুলো দখল করতে, বিশেষ করে জ্যাভলিন অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল এবং স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফ্ট মিসাইল ডনবাসে রাশিয়াপন্থি যোদ্ধাদের কাছে হস্তান্তর করা যেতে পারে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image