• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১২ পিএম
বেশি দামে সয়াবিন তেল বিক্রি
সয়াবিন তেল

শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের গোবিন্দগঞ্জ (তিনানী) বাজারে অভিযান চালিয়ে ৩ হাজার ৭৯৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১২ মে) বিকাল সাড়ে পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জয়নাল আবেদীন। সেই সঙ্গে তেল লুকিয়ে রেখে বেশি দামে বিক্রির দায়ে ব্যবসায়ী মাসুদ কবির ও নাজমুল হাসানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। মাসুদ ও নাজমুল সম্পর্কে পিতা-পুত্র।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বেশি দামে তেল বিক্রি করায় উপজেলার তিনানী বাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স সততা স্টোরের স্বত্বাধিকারী মো. মাসুদ কবিরকে ৫০ হাজার টাকা ও মেসার্স ব্রাদার্স স্টোরের স্বত্বাধিকারী মো. নাজমুল হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপর দিকে একই বাজারের ব্যবসায়ী মো. আনোয়ার হোসেনকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও বাজারজাতকরণের অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ঝিনাইগাতী সদর বাজারের ব্যবসায়ী মো. জিহাদ মিয়া তার বাড়িতে সয়াবিন তেল মজুদ রাখায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ আব্দুল মুন্নাফ, থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ হাসানসহ পুলিশের সদস্যরা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জয়নাল আবেদীন বলেন, বাজারে তেলের ঘাটতি নেই। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী তেল মজুদ রেখে বেশি দামে বিক্রি করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বোতলজাত তেল উদ্ধার করে নির্ধারিত আগের দামে বিক্রির জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যারা বাজারে কৃত্রিম সংকট তৈরী করতে চায় সেসব অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ঢাকানিউজ২৪.কম / জাহিদুল হক মনির/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image