• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিয়ানমারের যুদ্ধবিমানের গোলা বান্দরবানে পড়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪২ পিএম
মিয়ানমারের যুদ্ধবিমানের
গোলা পড়েছে বান্দরবানে

নিউজ ডেস্ক : মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বান্দরবান সীমান্তবর্তী এলাকায় পড়েছে বলে খবর পাওয়া গেছে। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড এলাকায় শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এমন খবর পাওয়া যায়।

বিজিবির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘বিষয়টি আমরা শুনেছি। বিষয়টি নিশ্চিত করার কার্যক্রম চলছে।

স্থানীয়দের বরাতে তিনি জানান, সকালে রেজু আমতলী বিজিবি বিওপির অধীন সীমান্ত পিলার ৪০-৪১-এর মাঝামাঝি মিয়ানমার সেনাবাহিনীর দুটি যুদ্ধবিমান এবং দুটি ফাইটিং হেলিকপ্টার আসে। ওই সময় যুদ্ধবিমান থেকে আনুমানিক ৮ থেকে ১০টি গোলা ছোড়া হয়। হেলিকপ্টার থেকেও আনুমানিক ৩০ থেকে ৩৫টি গোলা ছুড়তে দেখা যায়।

গত ২৮ আগস্ট দুপুরের পরপর বান্দরবানের তমব্রু সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া দুটি মর্টার শেল পড়ে থাকতে দেখা যায়, তবে এতে হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি।

মিয়ানমার থেকে মর্টার শেল বাংলাদেশে পড়ার ঘটনায় কড়া জবাব দিয়েছে ঢাকা। মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে ২৯ আগস্ট বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে এনে নোট ভার্বালের মাধ্যমে এই প্রতিবাদ জানানো হয়।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন নিজ কার্যালয়ে জানান, যে ঘটনাটি ঘটেছে, তার কড়া প্রতিবাদ জানিয়েছে ঢাকা। তিনি আরও বলেন, ‘নোট ভার্বালের মাধ্যমে তাকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। তাকে বলা হয়েছে, ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা আর না ঘটে।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image