• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চীনে ৮০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:২৯ পিএম
চীনে, করোনায়, আক্রান্ত
চীনের এক‌টি হাসপাতালে করোনা রোগী

চীনে ৮০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

চীনে ৮০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত। ফলে আগামী দুই বা তিন মাসের মধ্যে চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা ক্ষীণ। 

শনিবার চীনের সরকারি এক প্রখ্যাত বিজ্ঞানী দেশটিতে করোনার চলমান প্রাদুর্ভাব নিয়ে এমন মন্তব্য করেছেন। 

স্থানীয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে দেওয়া পোস্টে চীনের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের প্রধান মহামারী বিশেষজ্ঞ উ জুনিউ বলেছেন, চলমান চন্দ্র নববর্ষের ছুটির সময় জনগণের গণ-চলাচল মহামারীর আরও বিস্তার ঘটাতে পারে। এই সময় কিছু এলাকায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে অদূর ভবিষ্যতে করোনার দ্বিতীয় ঢেউয়ের সম্ভাবনা নেই।

কোটি কোটি চীনা নাগরিক চন্দ্র নববর্ষের ছুটিতে পরিবারের সাথে পুনর্মিলিত হওয়ার জন্য দেশজুড়ে ভ্রমণ করছেন। সম্প্রতি কোভিড বিধি-নিষেধ শিথিল করার পর দেশটিতে করোনার ব্যাপক প্রাদুর্ভাব শুরু হয়েছে। আর নববর্ষ উদযাপন ঘিরে দেশটির প্রত্যন্ত গ্রামীণ এলাকায় নতুন প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার শঙ্কা তৈরি হয়েছে।

বৃহস্পতিবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের একজন কর্মকর্তা বলেছি‌লেন, চীনে জ্বরের রোগীদের সেবাদানে নিয়োজিত ক্লিনিক, জরুরি সেবা কক্ষ এবং গুরুতর রোগীদের সেবাদান কেন্দ্রগুলোতে কোভিড রোগীদের উপচে পড়া ভিড় শুরু হয়েছে।

সরকারী তথ্য অনুযায়ী, চীন হঠাৎ করে শূন্য-কোভিড নীতি বাতিল করার প্রায় এক মাসে (১২ জানুয়ারি পর্যন্ত) কোভিডে আক্রান্ত প্রায় ৬০ হাজার জন রোগী হাসপাতালে মারা গেছেন।

ঢাকানিউজ২৪.কম / চীনে ৮০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত আন্তর্জাতিক ডেস্ক চীনে ৮০ শ

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image