• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পেট্রোবাংলার পরিচালকসহ তিতাস গ্যাসের কর্মকর্তাদের দুদুকে জিজ্ঞাসাবাদ শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৪ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:৩১ এএম
৫-৮ সেপ্টেম্বর ঢাকায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির
দুদক লগো

নিউজ ডেস্ক: পেট্রোবাংলার পরিচালকসহ তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ৩০ কর্মকর্তার দুর্নীতি অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে চাকরিকালে ক্ষমতার অপব্যবহার করে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুদক সূত্র জানায়, সম্প্রতি তিতাসের অভিযুক্ত ১০ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ওই সময় অভিযোগ সম্পর্কিত তাদের দেওয়া নথিপত্র যাচাই করা হচ্ছে। বাকি ২০ জন কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে তাদের আগামী ৫-৮ সেপ্টেম্বর ঢাকায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

সূত্র জানায়, অভিযুক্তদের বিরুদ্ধে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে ঘুষ নিয়ে এলডিআর পদ্ধতিতে গ্যাস বিতরণ, মিটার টেম্পারিং, মিটার বাইপাস করে গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকা আত্মসাতের মাধ্যমে সরকারের আর্থিক ক্ষতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

অভিযুক্ত যাদের নাম জানা গেছে তারা হলেন- পেট্রোবাংলার পরিচালক (পরিকল্পনা) আইয়ুব খান চৌধুরী, তিতাসের সাবেক পরিচালক খান মইনুল মোস্তাক, সিনিয়র সুপারভাইজার হারুণ আল রশিদ, সিনিয়র বিক্রয় সহকারী ফয়েজ আহমেদ লিটন, সিবিএ সহসভাপতি জাকির হোসেন, সিনিয়র বিক্রয় প্রতিনিধি ফারুক আহম্মেদ, সহকারী কর্মকর্তা দেলোয়ার মোর্শেদ, উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, উপ-ব্যবস্থাপক আবদুল মান্নান, পার্সোনাল শাখার ব্যবস্থাপক হাসিবুর রহমান, কোম্পানি সচিব (মহাব্যবস্থাপক) মাহমুদুর রব ও করোশন কন্ট্রোল শাখা ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান।

এছাড়া মিজানুর রহমান, জাকির হোসেন, আবু সাইদ, মো. মফিজ ও মানিক মিয়ার নামও রয়েছে অভিযুক্তদের তালিকায়।

ঢাকানিউজ২৪.কম /

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image