• ঢাকা
  • শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

টি-টোয়েন্টি থেকে মুশফিকের অবসর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১০ পিএম
মুশফিকের অবসর ঘোষণা
উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম

নিউজ ডেস্ক : এশিয়া কাপের ব্যর্থতার পর শনিবার (৩ সেপ্টেম্বর) দেশে ফিরেছে বাংলাদেশ দল। আর দেশে ফিরেই বড় সিদ্ধান্ত নিলেন দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

রোববার (৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটারে বিষয়টি নিশ্চিত করেন মুশফিক। পোস্টে মুশি লেখেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্থন আমার প্রেরণা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাব। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরও কিছু নিয়ে আসতে পারব দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাব টি-টোয়েন্টি ফরম্যাটে।

আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি দলে মুশফিকুর রহিমের জায়গা বেশ নড়বড়ে হয়ে পড়ে। হজ পালন শেষে দেশে ফিরে জিম্বাবুয়ে সফরে তাকে বিশ্রাম দিয়েছিল বিসিবি। এরপর এশিয়া কাপ দিয়ে আবার ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে দলে ফিরেছিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

তবে এশিয়া কাপে নিজেকে মেলে ধরতে পারেননি ৩৫ বছর বয়সী এই তারকা খেলোয়াড়। এশিয়া কাপে দুই ম্যাচে করেছেন মাত্র ৫ রান। তার বাজে পারফরম্যান্সের কারণে সমর্থকদের সমালোচনার মুখে পড়েন মুশি। তবে এশিয়া কাপের পর দেশে ফিরেই এমন সিদ্ধান্ত নিলেন মুশফিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার এমন সিদ্ধান্ত দলে কেমন প্রভাব ফেলে, তা-ই এখন দেখার বিষয়।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে  মুশফিক ১০২টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১৯.৪৮ গড়ে তার ক্যারিয়ার শেষ করেন। যেখানে রান সংগ্রহ করেছেন ১৫০০। স্ট্রাইক রেট ১১৫.০৮, আর পঞ্চাশ রানের ইনিংস রয়েছে তার ঝুলিতে মোট ৬টি। বাংলাদেশের জার্সিতে মুশফিক প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেন ২০০৬ সালে, খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে।

এদিকে কিছুদিন আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন বাংলাদেশ দলের আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান ও ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image