• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধু এসওএস শিশু পল্লীকে সব সুবিধা দিয়েছিলেন: স্পিকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৯ এএম
বঙ্গবন্ধু এসওএস শিশু পল্লীকে সুবিধা দিয়েছিলেন
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

নিউজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর দেশ গড়ার প্রাক্কালে এসওএস শিশু পল্লীকে শিশুদের নিয়ে কাজ করার জন্য সব সুবিধা দিয়েছিলেন বলেছেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বর্তমানে দেশের অনাথ, পরিবার বিচ্ছিন্ন শিশুদের কল্যাণ ও উন্নয়নে এসওএস শিশু পল্লী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

শুক্রবার রাজধানী ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে এসওএস শিশু পল্লীর ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে এসওএস শিশুপল্লীর পক্ষ থেকে সমাজে ইতিবাচক ভূমিকা রাখা ৯ জন সমাজসেবীকে এবং শিশুপল্লীর ৮ জন কেয়ারলিভারকে পুরস্কার প্রদান করা হয়।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের কল্যাণে নিরলস কাজ করে চলেছেন। কিন্তু শিশুদের জন্য একটি মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত দাতব্য সংগঠন ও বেসরকারি সহযোগিতাও প্রয়োজন। বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান শিশুদের কল্যাণে এগিয়ে আসবে বলে আশা করি।

তিনি আরও বলেন, দক্ষতা ও আত্মবিশ্বাস নিয়ে শিশু পল্লীর ছেলেমেয়েরা যে উপযুক্ত ক্ষেত্রে পৌঁছাতে পারছে- তা এসওএস শিশু পল্লীর সফলতা। শিশুদের সার্বিক সেবাযত্ন প্রদানে এ সংস্থার নারীরা মায়েদের ভূমিকা পালন করে চলেছেন। প্রতিটি শিশুরই পরিপূর্ণভাবে বিকশিত হওয়ার অধিকার আছে। তাদের জন্য একটি নিরাপদ বিশ্ব গড়ে তোলার জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

এ সময় প্রধানমন্ত্রী কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম, এসওএস শিশুপল্লীর ন্যাশনাল ডিরেক্টর ড. মো. এনামুল হক, চিফ অপারেশনাল অফিসার মাইকেল পটস উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image