• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মঠবাড়িয়ায় শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৮ পিএম
শেখ কামালের ৭৩তম  জন্মদিন
শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর এর মঠবাড়িয়া  উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা,ক্রিয়া ও সাংস্কৃতিক সংগঠক  শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (৫ আগষ্ট) বিকেলে শেখ কামাল এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, বৃক্ষরোপন কর্মসূচি  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত  ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী বিচারিক হাকিম  সাখাওয়াত জামিল সৈকত  এর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী বিচারিক হাকিম সাখাওয়াত জামিল  সৈকত  এর সভাপতিত্বে ও সাংবাদিক সুমন বেপারীর সঞ্চালনায়  উপজেলা পরিষদ মিলনায়তনে  অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিরাত, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম, সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন, মঠবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিনু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুজিবুর রহমান, সাপলেজা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদ মিয়া প্রমূখ। 

বক্তারা বলেন- শেখ কামাল একজন মহান মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন, ছিলেন একজন আদর্শিক রাজনৈতিক ব্যক্তিত্ব।রাজনীতি ছাড়াও তিনি সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক হিসেবেও বেশ খ্যাতি অর্জন করেছিলেন। মহান মুক্তিযুদ্ধের সময় যখন বঙ্গবন্ধুকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছিলো তখন তিনি মুক্তিযুদ্ধেও অসামান্য প্রতিভা প্রদর্শন করেছেন। এককথায় বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল রাজনীতিতে অনবদ্য ভূমিকা রেখেছেন।

বাংলাদেশের ইতিহাসের সাথে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্য ওৎপ্রোতভাবে জড়িত। শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাতে মাত্র ২৬ বছর বয়সে জাতির পিতার হত্যাকারীদের নির্মম,নিষ্ঠুর বর্বোরোচিত হত্যাযজ্ঞের শিকার হন তিনি।

ঢাকানিউজ২৪.কম / মজিবর রহমান//কেএন

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image