• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৫ দফা দাবি নিয়ে আবারও মাঠে : বিটিসিএল স্থায়ী কর্মচারী কল্যাণ সমিতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
৫ দফা দাবি নিয়ে আবারও মাঠে
বিটিসিএল স্থায়ী কর্মচারী কল্যাণ সমিতি

স্টাফ রিপোর্টার, জহিরুল ইসলাম সানি: ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আবারও মাঠে বিটিসিএল স্থায়ী কর্মচারী কল্যাণ সমিতি। এ নিয়ে আজকে দ্বিতীয় দিনের কর্মসূচিতে সংগঠনটি পাঁচ শতাধিক কর্মচারী এতে অংশ গ্রহণ করেন।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল থেকে রাজধানীর পরীবাগে বিটিসিএল'র প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিটিসিএল স্থায়ী কর্মচারী কল্যাণ সমিতি। 

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেলিম বলেন, আমরা আজকে দ্বিতীয় দিন বিটিসিএল এর প্রধান কার্যালয়ের সামনে অবস্থান করছি। যতদিন পর্যন্ত এই ৫ দফা দাবি বাস্তবায়ন না হবে, সেই পর্যন্ত বিটিসিএল স্থায়ী কর্মচারীরা মাঠে থাকবে বলে জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, আমাদের এই দাবি বাস্তবায়ন তো করেনই নাই, উল্টো আমাদের এই দাবির কারণে প্রতিষ্ঠানের ঢুকতে দিচ্ছেন না বিটিসিএল'র এমডি। আমাদের এই ন্যায্য দাবি বাস্তবায়ন করে আমাদেরকে আবার কর্মজীবনে ফিরিয়ে আনার দাবি জানাই।


এ সময় দাবি বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে "বিটিসিএল স্থায়ী কর্মচারী কল্যাণ সমিতি" ৫ দফা দাবি উত্থাপন করেন।

১। (ক) সাবেক বিটিটিবিতে কর্মরত ওয়ার্কচার্জড কর্মচারীদের বিটিসিএল-এ ন্যস্ত করণের পূর্বে বাংলাদেশ টি এন্ড টি শ্রমিক কর্মচারী ফেডারেল ইউনিয়ন (সিবিএ-বি-১৮২০) কর্তৃক শিল্প বিরোধে উত্থাপিত ৩০০ (তিনশত) মাসের আনুতোষিক প্রদান করতে হবে ।

(খ) বিটিসিএল-এ যোগদানকৃত অবসরপ্রাপ্ত এবং মৃত্যুবরণকারী স্থায়ী কর্মচারীদের নিয়োগপত্রে শর্তে উল্লেখিত কার্যকর চাকুরীকাল ০১/০৭/২০০৮ খ্রিঃ তারিখ হতে গননা পূর্বক আনুতোষিক অবিলম্বে প্রদান করতে হবে।

২ । মামলা প্রত্যাহারকারী, মামলা প্রত্যাহার প্রক্রিয়াধীন ও মামলা বিহীন ওয়ার্কচার্জড কর্মচারীদের দ্রুত শূন্য পদে আত্মীকরণ করতে হবে ।

৩ । অর্জিত ছুটি, অর্ধবেতনে ছুটি নগদায়ন, কল্যাণ তহবিল ও যৌথবীমা অবিলম্বে চালু করতে হবে।

৪ । বিটিসিএল বর্তমান অর্গানোগ্রামের ১১ ও ১০ তম গ্রেডের পদ ও পদবী সমূহ অক্ষুণ্ণ রেখে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি দিতে হবে।

৫ । বিটিসিএল এ চাকুরীরত অবস্থায় মৃত্যুবরণকারী কর্মচারীদের দাফন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বিটিসিএল কল্যাণ তহবিল হতে তাৎক্ষনিক ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা প্রদান করতে হবে।

এই সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিটিসিএল স্থায়ী কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মোঃ হুমায়ুন কবির, সাধারণ-সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সেলিম, সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম রানা, মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সেলিম, সহ-সাধারণ সম্পাদক শামীম আহমেদ শাহীন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ফারুক আহমেদ, সদস্য হাজী আলমগীর হোসেন, মোঃ শরিফ উদ্দিন ভূঁইয়া সহ এই সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থায়ী কর্মচারীরা।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image