• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মার্কিন ভিসানীতি নিয়ে কৃষক-খেতমজুরের মাথাব্যথা নেই: মেনন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৬ পিএম
মার্কিন ভিসানীতি নিয়ে কৃষক-খেতমজুরের
জাতীয় কৃষক সমিতির সপ্তম জাতীয় সম্মেলন

নিউজ ডেস্ক:  ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, মার্কিন ভিসানীতি নিয়ে সব দল ব্যতিব্যস্ত হয়ে পড়লেও দেশের কৃষক-খেতমজুরের কোনও মাথাব্যথা নেই। কারণ তারা দেশের অর্থ বিদেশে পাচার করেন না, দেশের শিক্ষা বাদ দিয়ে বিদেশে ছেলে-মেয়েদের পড়ান না।

মঙ্গলবার (৩০ মে) নাটোরে বিকাল ৪টায় কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ডে জাতীয় কৃষক সমিতির সপ্তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, তারা উদ্বিগ্ন বাজেটে কৃষকের জন্য কী আসছে, আইএমএফের শর্ত মেনে কৃষিতে ভর্তুকি তুলে নেওয়া হবে কি না। ইতোমধ্যে জ্বালানির দাম বেড়েছে, সারের দামও বাড়িয়ে দেওয়া হয়েছে। তারা যে এত কষ্ট করে দেশের মানুষের জন্য খাবার উৎপাদন করছেন, সেই ধান-চাল, পেঁয়াজ-সবজির দাম তারা পাবে কি না। পার্লামেন্টে এ নিয়ে কেউ কথা বলবে কি না।

তিনি বলেন, ৬২ শতাংশ ব্যবসায়ীর পার্লামেন্টে কৃষক-খেতমজুর-গরিব মানুষ, গ্রামের মানুষের কথা হয় না। হয় কেবল দলের কথা, নেতা-নেত্রীর কথা। আর এ কারণেই কৃষকসহ সাধারণ মানুষ নির্বাচন-পার্লামেন্ট নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছে। সংসদকে অর্থবহ করতে হলে সেখানে কৃষক-খেতমজুরের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে।

জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মাহমুদুল হাসান মানিকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাসহ অন্যরা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image