• ঢাকা
  • শনিবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যা নিতে হবে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:১২ পিএম
শিশুদের মেধা মনন বিকাশ
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমেন হোসেন (রিমি)

নিউজ ডেস্ক : শিশুরা থাকুক হাসিতে, শিশুরা থাকুক খুশিতে প্রতিপাদ্য নিয়ে শুরু হলো সাত দিনব্যাপী দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী। সারা দেশ থেকে পাঠানো ৪৫০০ টি ছবির মধ্যে বাছাই করে সেরা ১০০ টি ছবি নিয়ে এই প্রদর্শনী অনুষ্ঠান চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত। 

২৭ জুন বিকেলে বাংলাদেশ শিশু একাডেমী প্রাঙ্গনে বাংলাদেশ শিশু একাডেমী কর্তৃক আয়োজিত দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমেন হোসেন (রিমি) এমপি। 

এ সময় প্রতিমন্ত্রী বলেন, শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যার  প্রয়োজন। শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে চিত্রকলা শিক্ষার গুরুত্ব অপরিসীম। আজকের শিশুরা অসম্ভব মেধাবী উল্লেখ করে অভিভাবকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, শিশুদের সুষ্ঠু বিকাশে সঠিক পরিচর্যা এবং দিকনির্দেশনা আমাদের অভিভাবকদেরকেই দিতে হবে। 

প্রতিমন্ত্রী শিশুদের উদ্দেশ্য করে বলেন, ছবি কথা বলে। রং, ছবির মাধ্যমেই প্রকাশ পায়। মনের দৃষ্টি আলোকিত করতে প্রতিমন্ত্রী শিশুদের ছবি আঁকা এবং বই পড়ার আহ্বান জানান। 

উক্ত প্রদর্শনীতে অন্যান্যদের  মধ্যে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, ইমিরেটাস অধ্যাপক শিল্পী রফিকুন নবী, অধ্যাপক সৈয়দ আবুল বারাক আলভী, অধ্যাপক ড. ফরিদা জামান,অধ্যাপক নিসার হোসেনসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image