• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সিলেটে ৩ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৮ পিএম
৩ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু
ট্রেন চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, সিলেট : সিলেটের সাথে সারা দেশের ট্রেন চলাচল প্রায় সাড়ে ৪ ঘন্টার পর  শুরু। ট্রেনে আগুন লাগার ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় ৩ ঘন্টা বন্ধ থাকার পর সিলেটের পথে রেল চলাচল শুরু হয়েছে।

শনিবার (১১ জুন) বিকেল ৪ টায় দুর্ঘটনা কবলিত ট্রেনেটি সিলেটের অভিমুখে যাত্রার মাধ্যমে সিলেটের পথে ট্রেন চলাচল শুরু হয়।এর আগে শনিবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১টার দিকে কমলগঞ্জ উপজেলার শমসেরনগর বিমানবন্দর সংলগ্ন এলাকায় পৌছালে পাওয়ার কারে আগুন লাগে। সেখান থেকে দ্রুত চলন্ত ট্র্বেনটির কয়েকটি বগিতে আগুল লেগে যায়।

এ ঘটনায় ট্রেনটির তিনটি এসি বগি পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দ্রুত অন্য বগিতে আগুন ছড়িয়ে পড়ে তাৎক্ষণিক অন্য বগির গুলো আলাদা করা হয়।  

এদিকে ট্রেনটিতে আগুন লাগার পর তাৎক্ষণিকভাবে আশপাশের এলাকার লোকজন আগুন নেভানোর চেষ্টা চালান। পরে খবর পেয়ে আধা ঘণ্টার মধ্যে ঘটনাস্থলে পৌঁছে কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও কুলাউড়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

এছাড়া পারাবত এক্সপ্রেস ট্রেনে লাগা আগুনের ঘটনা তদন্ত করতে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল হককে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ রফিক ট্রেন চলাচলের তথ্য নিশ্চিত করে জানান, বিকেল চারটার পর সিলেটের দিকে পারাবত এক্সপ্রেস ছেড়ে গেছে ও আগুনে ক্ষতিগ্রস্ত ট্রেনের তিনটি বগি মৌলভীবাজারের কুলাউড়ায় নিয়ে যাওয়া হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / মোঃ জহিরুল ইসলাম/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image