• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শ্রীমঙ্গলে দুই শিক্ষার্থীর পড়াশোনার দায়িত্ব নিলেন ইউএনও 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৩ পিএম
শ্রীমঙ্গলে দুই শিক্ষার্থীর পড়াশোনার দায়িত্ব নিলেন
উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন

মো: জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার : মৌলভীবাজারে শ্রীমঙ্গল উপজেলার জুলেখা খাসিয়া পুঞ্জি পরিদর্শন করেন শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন। মঙ্গলবার (২ মে) সকাল ১১ ঘটিকায় খাসিয়া পুঞ্জিবাসী নানান সমস্যার সমাধানের জন্য তিনি  পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সেখানে বসবাসরত খাসিয়া জনগোষ্ঠীর মান্ত্রি সহ তাদের পরিবারের সকলের নানা সুবিধা অসুবিধা নিয়ে আলোচনা করেন ।

এ সময় খাসিয়া পুঞ্জির ঝরে পড়া  দুজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানতে পারেন তাদের অতি দারিদ্রতার কারনে পড়াশোনা বন্ধ হয়ে পড়ে  পরে তিনি ঝরে পড়া দুই শিক্ষার্থীর লেখাপড়ার সম্পূর্ণ দায়িত্ব নেন।

শুধু তাই নয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন ঝরে পড়া শিক্ষার্থী খুশি খংক্লিয়ামকে শ্রীমঙ্গল শহরের দ্বারিকাপাল মহিলা ডিগ্রী কলেজ এবং বৈশাখী সুছেনকে উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ে তাৎক্ষনিক ভর্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

এছাড়াও এলাকার বাসিন্দা মানুষা পস্নার  পরিবারের মাঝে একটি সেলাই মেশিন এবং পুঞ্জীর ছেলে - মেয়েদের খেলাধুলার জন্য দুইটি ফুটবল বিতরণ করেন এই উপজেলা নির্বাহী অফিসার। এ সময় তিনি পঞ্জিতে একটি খাসি কমিউনিটি স্কুল তৈরি করার জন্য জায়গা নির্ধারণের বিষয়েও নির্দেশনা প্রদান করেন।

উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার এবং উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. সাইফুল ইসলাম।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তার আন্তরিকতায় মুগ্ধ জুলেখা খাসিয়া পুঞ্জির বসবাসরত সবাই।  উপজেলা নির্বাহী কর্মকর্তার মানবিক কর্মকান্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেখানকার খাসিয়া সম্প্রদায়ের মানুষেরা।

তিনি বছর ২০২২ সালে এসএসসি পরিক্ষার্থী  শ্রীমঙ্গলে নওয়াগাঁ এলাকার সুধির কর এর  বিদ্যুৎ বিলের কারনে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ লাইন কেটে মিটার নিয়ে যায়।  পরে উপজেলা নির্বাহি কর্মকর্তা রাত ১ টায় খবর পেয়ে  পূবরী কর এর ঘরে নিজ খরচে সাত মাসে বিদ্যুৎ পরিশোধ করে দেন।  পরের দিন পূরবী কর এসএসসি পরিক্ষার হল থেকে ফিরে এসে দেখে তার ঘরে পড়ালেখা করার রুমে  ফ্যান ঘুরতে দেখে পূরবী কর ইউএনও কে মোবাইল ফোনে ক্ষুর্ধে বার্তা দিয়ে ফোনে কৃতজ্ঞতা জানায়। এসএসসি পরিক্ষার পর পূবরী অসুস্থতার খবর শোনে জটিল একটা রোগের  সার্জারি করে দেওয়ার ব্যবস্থা করে  মৌলভীবাজার সদর হাসপাতালে সহকারী পরিচালক ডা: বিনেন্দু ভৌমিকের সহযোগীতায়। 

সারা দেশের কোন অফিসার এমন উদ্যোগ নেননি, একমাত্র উপজেলা কর্মকর্তা  যিনি এই রমজান মাসে মাসব্যাপী বিনা মূল্যে পথচারী ও রিক্সা চালক, গাড়ি চালকদের মাঝে ইফতার বিতরণ করে। 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন এমন মহতি কাজে প্রসংশার দাবীদার বলে অনেকেই নেট দুনিয়াতে সুনাম অর্জন করেছেন।    

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image