• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইসরায়েলের নিরেপক্ষতা নিয়ে জেলেনস্কির প্রশ্ন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩১ এএম
ইসরায়েলের নিরেপক্ষতা নিয়ে
রাশিয়া-ইউক্রেন ইস্যুর

নিউজ ডেস্ক:   রুশ আগ্রাসন ইস্যুতে কিছু দেশ ও পক্ষের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রবিবার ইসরায়েলের পার্লামেন্ট নেসেটে দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি। বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়া-ইউক্রেন ইস্যুর শুরু থেকেই নীরব ভূমিকা পালন করছে ইসরায়েল। কারণ উভয় রাষ্ট্রের সঙ্গেই সম্পর্ক রয়েছে তাদের।

ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানির পার্লামেন্টেও ভাষণ দিয়েছেন জেলেনস্কি। এই তালিকায় সর্বশেষ সংযোজন হল ইসরায়েল।

রবিবার নেসেটে ইসরায়েলের আইনপ্রণেতাদের উদ্দেশে ভার্চ্যুয়ালি দেওয়া ভাষণে জেলেনস্কি বলেন, আপনাদের প্রধানমন্ত্রী গোলদা মেইর কিয়েভে জন্মেছেন। আমরা ইউক্রেনে বসবাস করতে চাই, কিন্তু আমাদের প্রতিবেশীরা চায় আমরা মরে যাই।

বিবিসি জানায়, জেলেনস্কি একজন ইহুদি। ইসরায়েলি পার্লামেন্টে চলমান রুশ আগ্রাসনকে তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের নাৎসিদের বর্বরতার সঙ্গে তুলনা করেন। পরে প্রশ্ন করেন, কেন ইসরায়েলি এই ইস্যুতে চুপ আছে? অস্ত্র দিয়ে কেন সাহায্য করা হচ্ছে না? পশ্চিমাদের সঙ্গে তাল মিলিয়ে মস্কোর ওপর কেন নিষেধাজ্ঞা আরোপিত করছে না ইসরায়েল সরকার?

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image