• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নারী শ্রমিককে ধর্ষণ, পোশাক কারখানায় কর্মবিরতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:২১ পিএম
নারী শ্রমিককে ধর্ষণ
নারী শ্রমিককে ধর্ষণে কারখানায় কর্মবিরতি

ডেস্ক রিপোর্টার: আশুলিয়ায় এক নারী শ্রমিককে অজ্ঞান করে ধর্ষণ করা হয়েছে। এমন অভিযোগ তুলে কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা। বুধবার সকাল থেকে আশুলিয়ার নরসিংহপুর কারখানার ভেতরে এই কর্মসূচি পালন করেন ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেডের শ্রমিকরা।

শ্রমিকরা জানান, গত ২৩ ডিসেম্বর বিকেলে ওই নারী শ্রমিককে রক্ত দেওয়ার কথা বলে নিচে ডেকে আনা হয়। পরে ইনজেকশনের মাধ্যমে অজ্ঞান করে তিন-চারজন মিলে তাকে ধর্ষণ করে। পরে মেয়েটি অসুস্থ হওয়ায় গত দুই-তিন দিন কাজে আসতে পারেনি।

বুধবার ওই শ্রমিক বিষয়টি জানাতে কারখানায় এসে অজ্ঞান হয়ে পড়ে যান। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা বিষয়টি জেনে কারখানার কাজ বন্ধ করে দিয়ে কর্মবিরতি শুরু করেন। তাদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ বিষয়টি বিচার না করে উল্টো ভুক্তভোগীর পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছে।

কারখানাটির পরিচালক মোরশেদ কবির পলাশ বলেন, ‘ধর্ষণের ঘটনাটি ঘটেছে কি না তা আমরা নিশ্চিত না। বিষয়টি নিয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে। যদি এমন কিছু ঘটে থাকে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) এএসএম কামরুজ্জামান বলেন, ‘অভিযুক্তদের গ্রেপ্তার করার জন্য অভিযান চলছে। ভুক্তভোগীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image