• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নান্দাইলেনৌকা প্রেমিক মোনায়েম খা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১১ পিএম
নান্দাইলেনৌকা প্রেমিক মোনায়েম খা
আশরাফুল আলম মোনায়েম খা

জালাল উদ্দিন মন্ডল, নান্দাইল প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার এক অন্যরকম বহি প্রকাশ ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নে। আশরাফুল আলম মোনায়েম খা নামে এক বঙ্গবন্ধু প্রেমিক বঙ্গবন্ধুর স্মরণে নিজেকে বিলিয়ে দিয়েছেন সবার মাঝে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য নিজের সর্বস্ত্র ত্যাগ করতে কখনও পিছু হাটেননি। কেউ তাঁর কাছে এসে বঙ্গবন্ধু অথবা প্রধামন্ত্রী শেখ হাসিনার কর্মী বা নৌকার লোক বললেই তিনি তাকে আপ্যায়ন সহ সামর্থ্য অনুযায়ী সবধরনের সহযোগিতা করতে ভুলেন না। তিনি সারা নান্দাইলে লিডার হিসাবে পরিচিত। 

জানা গেছে, বঙ্গবন্ধু প্রেমিক আশরাফুল আলম মোনায়েম খা উপজেলার গাংগাইল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গয়েশপুর গ্রামের আওয়ামী পরিবার মৃত রিয়াজ উদ্দিন খা ও মাতা মেহের বানুর ২য় পুত্র। ছোটবেলা থেকেই তিনি নৌকার মিছিলে অংশ গ্রহন করেন। মুজিব আদর্শ ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রতীক নৌকার প্রতি ছিল তাঁর অশেষ ভালোবাসা। 

স্কুল জীবনে তিনি ছাত্রলীগ, আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন মিছিল-মিটিং সহ আওয়ামীলীগের বিভিন্ন আন্দোলন-কর্মসূচীতে নি:শর্ত ভাবে অংশ গ্রহন করেছেন। 

তিনি কলেজ ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি গাংগাইল ইউনিয়ন যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পালন সহ ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ছিলেন। 

বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। বঙ্গবন্ধু প্রেমিক মোনায়েম খান কখনও পদ-পদবির লাভের চিন্তা করেননি। তিনি সর্বদা মুজিব আদর্শকে বুকে লালন করে দলের মিছিল মিটিং ও বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহনে সবসময় সামনে থেকে এগিয়ে রয়েছেন। এপর্যন্ত তিনি দলের নেতাকর্মীদেরকে বিভিন্ন ভাবে আপ্যায়নের মাধ্যমে নিজের সর্বস্ত্র বিক্রি করে দিলেও তিনি কখনও কারও কাছে হাত পাতেন নি। এখনও তিনি তাঁর উপার্জিত টাকা দলের জন্য ব্যয় করে যাচ্ছেন। প্রতিদিনই আওয়ামীলীগের তৃণমুল নেতাকর্মী ও আওয়ামী জনগনকে চা-পান-বিস্কিট আপ্যায়নের মাধ্যমে হাজার হাজার টাকা খরচা করছেন। 

এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী ও তৃণমূল নেতাকর্মীরা জানান, মোনায়েম খা দীর্ঘদিন যাবত নিজ টাকা-পয়সা খরচ করে মানুষকে চা-পান সহ বিভিন্নভাবে আপ্যায়ন ও সহযোগিতা করে যাচ্ছেন।  

এ বিষয়ে বঙ্গবন্ধুর নৌকা প্রেমিক মোনায়েম খা বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের প্রেমিক ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একনিষ্ট কর্মী। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিপুল ভোটে বিজয়ী করতে কাজ করে যাচ্ছি এবং যতদিন বেচেঁ আছি, ততদিনই বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার জন্য কাজ করে যাবো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image