• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রথমবারের মতো ইউক্রেন বিদেশি ট্যাংক সহায়তা পেল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০৯ এএম
প্রথমবারের মতো
বিদেশি ট্যাংক সহায়তা পেল ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ জানিয়েছেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো বিদেশি ট্যাংক সহায়তা পেয়েছে কিয়েভ। সোমবার (২৭ মার্চ) তার দেশ ব্রিটেনের কাছ থেকে ট্যাংক এবং আরও কয়েকটি দেশের কাছ থেকে আর্মার্ড ভেহিকল বা সাঁজোয়া যানসহ বেশ কিছু সামরিক যান সহায়তা পেয়েছে।

সিএনএন নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করা এক পোস্টে ট্যাংক এবং সাঁজোয়া যান সহায়তা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে রেজনিকভ বলেছেন, ‘আজ, আমি এয়ারবোর্ন ফোর্সের কমান্ডার মেজর জেনারেল ম্যাকসিম মাইক মাইরোদস্কি এবং আমাদের প্যারাট্রুপারদের সঙ্গে সাঁজোয়া ইউনিটে নতুন সংযোজিত অস্ত্র পরীক্ষা করার সম্মান লাভ করেছি।’  

রেজনিকভ জানান, তারা যুক্তরাজ্য থেকে চ্যালেঞ্জার (মেইন ব্যাটল ট্যাংক), স্ট্রাইকার (ইনফ্যান্ট্রি ফাইটিং ভেহিকল) এবং ক্যুগার (মাইন-প্রতিরোধী পদাতিক যান) পেয়েছেন যুক্তরাষ্ট্র থেকে এবং জার্মানির কাছ থেকে পেয়েছেন মার্ডারস (ইনফ্যান্ট্রি ফাইটিং ভেহিকল)।  

এ সময় রেজনিকভ ইউক্রেনীয় মিত্রদের তাদের অব্যাহত সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী বলেন, এক বছর আগেও কেউ কল্পনা করেনি যে, আমাদের মিত্রদের সমর্থন এত শক্তিশালী হবে। কেউ ভাবতে পারেনি যে, সমগ্র সভ্য দুনিয়া পুনরায় একজোট হবে এবং রক্তাক্তপিপাসু আগ্রাসী, সন্ত্রাসী দেশ রাশিয়াকে প্রতিহত করবে।

রেজনিকভ বলেন, তবে এ বছর সবকিছু বদলে গেছে। ইউক্রেন পৃথিবী বদলে দিয়েছে। ইউক্রেনের জনগণের ধৈর্যশীলতা এবং আমাদের সেনাবাহিনীর দক্ষতা সবাইকে নিশ্চিত করেছে যে ইউক্রেনই জিতবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image