• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অধ্যাপক হাসান আজিজুল হককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: রবিবার, ২২ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:১৪ এএম
শাহ মখদুম বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে
অধ্যাপক হাসান আজিজুল হক,

নিউজ ডেস্ক:   প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হককে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউতে) ভর্তি করা হয়েছে।.

শনিবার রাত সোয়া ৯টায় শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি হাসপাতালের সাসপেক্টেড কভিড জোনের একটি কেবিনে ভর্তি ছিলেন। এর আগে সকালে রাজশাহী থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তাকে ভর্তি করা হয়েছিল। তবে হৃদযন্ত্রের সমস্যা তেমন গুরুতর না হওয়ায় ও শারীরিক অন্য জটিলতা থাকায় তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয় বলে জানা গেছে।.

শনিবার সকাল সাড়ে ১০টায় হাসান আজিজুল হককে রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আনা হয়। সেখানে কিছু পরীক্ষা-নিরীক্ষা করে হৃদযন্ত্রের সমস্যার বাইরেও ফুসফুসে সংক্রমণ, ইলেকট্রোলাইটের ভারসাম্যহীনতাসহ নানা সমস্যা ধরা পড়ে। পরে রাত ৮টার দিকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। এখন তাকে হাই-ফ্লো অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন হাসান আজিজুল হকের জামাতা এম এম আসাদুল্লাহ।.

তিনি সমকালকে বলেন, আমরা তিনবার তার করোনা পরীক্ষা করিয়েছি। প্রতিবারই নেগেটিভ রিপোর্ট পেয়েছি। তবে ফুসফুসে সংক্রমণ রয়েছে। হৃদযন্ত্রের সমস্যা যেটি ছিল, সেটি ঠিক হয়ে গেছে। সরকারের ওপর মহল, সুধীজন ও চিকিৎসকদের পরামর্শে তাকে হৃদরোগ ইনস্টিটিউট থেকে বিএসএমএমইউতে নিয়ে আসা হয়েছে। তার অনেক অসুস্থতা রয়েছে, তাই এখানে বেশ কয়েকজন চিকিৎসক তাকে দেখাশোনার দায়িত্বে আছেন। এখনই তাকে শঙ্কামুক্ত বলে ঘোষণা করছেন না চিকিৎসকরা।.

বিএসএমএমইউ'র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান বলেন, নিউমোনিয়া থাকায় হাসান আজিজুল হককে সাসপেক্টেড কভিড জোনের ২২০ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে। রোববার  সকালে তার বুকে সিটিস্ক্যান করা হবে। এছাড়া বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ডও গঠন করা হবে।.

.

ঢাকানিউজ২৪ /

সাহিত্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image