• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

খালেদাকে জেলের তালা ভেঙে মুক্ত করা হবে : দুদু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৬ পিএম
খালেদাকে জেলের তালা ভেঙে মুক্ত
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু

নিউজ ডেস্ক : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন,  ডিসেম্বরের ১০ তারিখ থেকে আন্দোলন জোরদার করা হবে। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে সসম্মানে মুক্তি না দিলে জেলের তালা ভেঙে মুক্ত করা হবে।

শুক্রবার (১৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি বক্তব্য দেন।

তারা নিজের স্বার্থে সবকিছুকে মিথ্যা বলে আখ্যায়িত করছে উল্লেখ করে দুদু বলেন, একজন সাবেক প্রেসিডেন্টের স্ত্রী ও অপরাজিত নেত্রী হিসেবে বেগম খালেদা জিয়াকে এতটা কোণঠাসা করেছে সরকার, যে মামলা দিয়ে বছরের পর বছর কারাবরণ করে রাখা হয়েছে, যা স্বেচ্ছাচারিতা ছাড়া আর কিছুই না।

তিনি বলেন, বেশি টালবাহানা করলে ঢাকায় ৭ দিন ধরে সমাবেশ হবে। নির্দিষ্ট কোন স্থানে নয়, ঢাকাজুড়ে সমাবেশ হবে কয়েকদিন ধরে।

দুদু বলেন, ইলিয়াসসহ যাদেরকেই গুম করা হয়েছে তাদের ফিরিয়ে দিতে হবে। বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের নির্দেশ না মানায় যেসব পুলিশের চাকরি যাবে, ক্ষমতায় আসলে তাদের পুনরায় চাকরি দেয়ার পাশাপাশি মূল্যায়ন করা হবে বলেও জানান তিনি।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক আব্দুস সালাম বলেন, বর্তমান প্রেক্ষাপটে সভা-সেমিনার আর বক্তব্য দিয়ে হবে না, রাস্তায় নেমে যেতে হবে। বিভাগীয় সমাবেশ নিয়ে যে নাটক শুরু করেছে, তা নিয়ে আবার মিথ্যা বুলিও দেয়, তারা জানে না। এ সরকার জনগণের চিন্তা করে না। চালের দাম ৭০-৮০ টাকা। যা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের জনগণের কাছে যেতে হবে। তাদের রাস্তায় নিয়ে আসতে হবে। আওয়ামী লীগ জনগণের রাস্তায় নেমে আসাকে ভয় করে বলেই বিএনপির আন্দোলন দমাতে চায়। বিএনপি অস্ত্র নিয়ে আন্দোলন করবে না, জনগণকে নিয়ে আন্দোলন করে, করবে।

পুলিশকে উদ্দেশ করে আব্দুস সালাম আরও বলেন, এখন উৎসাহী হয়ে যে বিএনপি নেতাকর্মীদের হত্যা করছেন, যে নির্দেশ দিচ্ছেন বা মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন, তাদের সবাইকে দেখবে বিএনপি। আর বেশি পাপ না বাড়িয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সংযত হওয়ার আহ্বান জানান এই নেতা।

সেমিনারে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোহাম্মদ শাহজাদা মিয়া বলেন, শেখ হাসিনা সরকার মনে করেছে পরিবহন বন্ধ করলেই বিএনপির আন্দোলন বন্ধ হয়ে যাবে। কিন্তু জনগণের অধিকার আন্দোলন কোনো কিছুতেই বন্ধ করা যাবে না।

তিনি বলেন, এ দেশ স্বাধীন করেছি দেশের মানুষের অন্ন-বস্ত্র-বাসস্থান-চিকিৎসা নিশ্চিতের জন্য। আরেকটি ১৯৭৪ সাল চাই না। একাত্তরের মতো আরেকটি মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশে বহুদলীয় গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে হবে।

সভায় বিএনপি ও ইয়ুথ ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image