• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকা-রংপুরের কিছু বাস পরিসেবা বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৩ পিএম
বাস
বন্ধ হওয়া বাস পরিসেবা

নিউজ ডেস্ক: পূর্বঘোষণা ছাড়াই বেতন-ভাতা বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে রংপুর থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা।

মঙ্গলবার (৫ই এপ্রিল) সকাল ছয়টা থেকে এই কর্মবিরতি পালন করছেন তারা। হঠাৎ শুরু হওয়া এই কর্মবিরতিতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

তবে সৌখিন, এনা, নাবিল ও শাহ ফতেহ আলী পরিবহনের কিছু কিছু বাস চলাচল করতে দেখা গেছে। বেতন ভাতা পরিশোধ থাকায় কর্মবিরতি নেই তাদের শ্রমিকদের।

শ্রমিকরা জানান, ঢাকায় তাদের কেন্দ্রীয় নেতাদের মধ্যস্ততায় মালিকপক্ষের সঙ্গে আলোচনা হওয়ার কথা রয়েছে। এরপরই সিদ্ধান্ত আসবে।

শ্যামলি পরিবহনের এক হেলপার বলেন, 'অনেক গাড়ির মালিকরা তাদের শ্রমিকদের পর্যাপ্ত মজুরি দিলেও আমরা তা পাই না। দীর্ঘদিন ধরে দাবির বিষয়ে জানানো হলেও তা বাস্তবায়ন হয়নি। তাই বাধ্য হয়ে আমরা গাড়ি চালানো বন্ধ রেখেছি।'

তবে এই কর্মসূচির বিষয়টি পরিষ্কারভাবে জানেন না বলছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এম এ মজিদ।

এম এ মজিদ বলেন, মোটর শ্রমিক ইউনিয়ন থেকে কোনো ধর্মঘট ডাকা হয়নি। মূলত মালিকপক্ষের নির্দেশে একটি পক্ষ বাস চলাচল বন্ধ রেখেছে। এভাবে বারবার অঘোষিত ধর্মঘট যারা ডাকে তাদের খুঁজে বের করা হবে। আমরা চাই না রমজান মাসে পরিবহনের জন্য মানুষের কষ্ট হোক।

ঢাকানিউজ২৪.কম / এসডি

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image