• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২২ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৬ পিএম
উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান
মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ

নিউজ ডেস্ক:     নড়াইলে লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ করেছেন এলাকাবাসী। সোমবার সন্ধ্যায় শহরের কুরিরডোব মাঠে ভাষা দিবসের ৭১তম বার্ষিকীতে লাখো মোমবাতি প্রজ্বালন ও ৭১টি ফানুস ওড়ানো হয়।

একুশ আলো উদযাপন পর্ষদের আয়োজনে অনুষ্ঠানটি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। একুশের আলো উদ্‌যাপন পর্ষদের সহ-সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুকের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম, নড়াইল পৌর মেয়র আনজুমান আরা, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজার পিতা গোলাম মুর্তজা স্বপন, উদ্‌যাপন পর্ষদের যুগ্ম সাধারণ সম্পাদক মলয় কুন্ডু, আব্দুর রশিদ মন্নু প্রমুখ।

একুশের আলো উদযাপন পর্ষদের যুগ্ম সাধারণ সম্পাদক মলয় কুন্ডু বলেন, স্বাস্থ্যবিধি মেনে মাঠে দর্শক না রেখে মোমবাতি প্রজ্বলন করা হয়।

সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে লাখো মোমবাতি একসঙ্গে জ্বলে ওঠে। এরপর 'আমার ভায়ের রক্ত রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি' গানের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট ঘন্টাব্যাপি গণসংগীত পরিবেশন করে। মাঠে শহীদ মিনার, বাংলা বর্ণমালা ও বিভিন্ন ধরনের আল্পনা আঁকা হয়। সন্ধ্যার আগে মোমবাতি প্রজ্বালনে হাজারো শিশু-কিশোর অংশগ্রহণ করে।

এর আগে গত শনিবার থেকে নড়াইল কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কুরিরডোব মাঠ পর্যন্ত পথচিত্র আঙ্কন করা হয়।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ২১ ফেব্রুয়ারি থেকে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ও ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলের ৬ একরের বিশাল কুরিরডোব মাঠে প্রতিবছর লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image