• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সারা দেশের কমিউনিটি ক্লিনিকে করোনা টিকা দেওয়া হলো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:৩৮ পিএম
করোনা টিকা
করোনা টিকা

ডেস্ক রিপোর্টার: সারা দেশের কমিউনিটি ক্লিনিকে দেওয়া হলো করোনা টিকা। প্রথম দিনের মতো শনিবার (৬ নভেম্বর) দেশের প্রায় ৪০ হাজার কমিউনিটি ক্লিনিকে প্রায় ৭০ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।

প্রতিটি ক্লিনিকে প্রতিদিন দেওয়া হবে ৫০০ ডোজ সিনোফার্মের টিকা, যা চলবে আগামী ১১ নভেম্বর পর্যন্ত।

এর আগে দুই দফায় গণটিকার বিশেষ ক্যাম্পেইন করা হয়েছে। এসব ক্যাম্পেইন শহর থেকে গ্রাম পর্যন্ত করা হয়েছে। কিন্তু এবারের ক্যাম্পেইন একেবারে ওয়ার্ড পর্যায়ে। সবাইকে নিবন্ধনের মাধ্যমে এই টিকা নিতে হবে। এবার শুধু সিনোফার্মের টিকা দেওয়া হবে। দেশে ১৩ হাজারের মতো কমিউনিটি ক্লিনিক আছে।

রাজধানীতে ষষ্ঠ দিনের মতো ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের দেওয়া হলো করোনা টিকা। শনিবার সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজ কেন্দ্রে টিকা নেয় ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে টিকা পেয়ে খুশি কোমলমতি শিক্ষার্থীরা। পাশাপাশি অভিভাবক ও শিক্ষকদের মাঝেও ছিল স্বস্তি। শিশুদের চলমান টিকাদান কার্যক্রম আগামী দিনে সারা দেশে সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

এর আগে জন্মনিবন্ধন কার্ডের মাধ্যমে টিকার রেজিস্ট্রেশন সম্পন্ন করে ক্ষুদে শিক্ষার্থীর দল। প্রস্তুত ছিল বিশ্রামকেন্দ্র, সতর্ক ছিলেন চিকিৎসকদের বিশেষ দল। টিকা নেওয়ার পর কিছু সময় বিশেষ পর্যবেক্ষণে রাখা হয় শিশুদের। তবে কারো মধ্যেই দেখা যায়নি পার্শ্বপ্রতিক্রিয়া। বরং টিকা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থী ও অভিভাবকরা।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image