• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তত্ত্বাবধায়ক ইস্যু এখন মৃত : ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২০ এএম
তত্ত্বাবধায়ক ইস্যু এখন মৃত
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। সংবিধানের বাইরে কোনো কথা বলে লাভ হবে না। তত্ত্বাবধায়ক ইস্যু এখন মৃত। এই মৃত ইস্যু নিয়ে নৈরাজ্য সৃষ্টি করলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

লক্ষ্মীপুর স্টেডিয়াম মাঠে মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে জঙ্গিবাদের সূত্রপাত। তারাই শায়খ আবদুর রহমান, বাংলাভাইকে সৃষ্টি করেছে। হাওয়া ভবন থেকে জঙ্গিদের ইন্ধন দেয়া হতো। তারাই জঙ্গিদের সৃষ্টি করেছে। আওয়ামী লীগ জঙ্গিবাদের বিরুদ্ধে। আদালতে কারা জঙ্গিদের ছিনিয়ে নিয়েছে, সেটার তদন্ত চলছে। অপেক্ষা করুন তদন্তে সব বের হয়ে আসবে।

তিনি বলেন, ‘ডিসেম্বরে খেলা হবে বিএনপির সঙ্গে, আন্দোলনে খেলা হবে। হাওয়া ভবন বানিয়ে যারা টাকা লুট করে বিদেশে পাচার করেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। বিএনপি নাকি আমাদের বিরুদ্ধে খেলতে চায়। লক্ষ্মীপুরবাসী প্রস্তুত থাকুন, ডিসেম্বরকে কেন্দ্র করে অপশক্তি মাঠে নেমেছে। তাদের বিরুদ্ধে সবাই সজাগ থাকুন।

মির্জা ফখরুল মিথ্যাচার করছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুলের মুখে এতো মধু, কিন্তু অন্তরে বিষ। তাই আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করছেন। নিজেদের টাকায় পদ্মা সেতু হয়েছে, বঙ্গবন্ধু ট্যানেল হয়েছে। এগুলো ফখরুলদের সহ্য হয় না। প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছেন। বলেন- প্রধানমন্ত্রী নাকি বলেছেন দেশে দুর্ভিক্ষ হবে। প্রধানমন্ত্রী এমন কথা বলেননি।

‘বৈশ্বিক পরিস্থিতিতে বিশ্ব নেতাদের এখনই সর্তক হতে বলেছেন প্রধানমন্ত্রী। আমাদের ৩৬ বিলিয়ন ডলার রিজার্ভ আছে। ৬ মাসের ব্যবস্থা আছে। একটা দেশ চলার জন্য তিন মাসের রিজার্ভ থাকলেই যথেষ্ট।’

তিনি আরও বলেন, ‘দেশের মানুষের চিন্তায় প্রধানমন্ত্রীর ঘুম নেই। তার কাছেই এ দেশ নিরাপদ, জনগণ নিরাপদ। তাই শেখ হাসিনা সরকারকে আরেকবার দরকার।’

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন চৌধুরী মায়া।

অন্যদের মধ্যে বক্তব্য দেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে সম্মেলন সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। শেষ পর্যায়ে গোলাম ফারুক পিংককে সভাপতি ও নুর উদ্দিন চৌধুরী নয়নকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা দেন শেখ সেলিম।

তারা আগেও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image